শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রোহিঙ্গা ক্যাম্পে প্রথম মৃত্যু: করোনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়েছে। গত ৩০ মে রাতে ভাইরাসটির উপসর্গ নিয়ে কক্সবাজারের উখিয়া এমএসএফ হাসপাতালে ওই রোহিঙ্গা মারা যান। আজ মঙ্গলবার তার করোনা রিপোর্ট পজেটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু তোহা এম আর এইচ ভূঁইয়া বলেন, মারা যাওয়া ব্যক্তি উখিয়ার কুতুপালং রেজিস্ট্রেশন রোহিঙ্গা ক্যাম্পের একটি ব্লকের বাসিন্দা। ৭১ বছর বয়সী ওই ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে ৩০ মে মৃত্যুবরণ করেন।

পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়। আজ নমুনা পরীক্ষার রিপোর্টে তার কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান বলেন, আজ রিপোর্ট আসার পরপরই ওই রোহিঙ্গার সংস্পর্শে আসা ৯ জনকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে তাদের সবার শারীরিক অবস্থা বর্তমানে ভালো আছে।

উল্লেখ্য, কক্সবাজারের উখিয়া ও টেকনাফের মোট ৩৪টি রোহিঙ্গা আশ্রয় কেন্দ্রে এখন পর্যন্ত ৩৫ জনের শরীরে মরণব্যাধী এই ভাইরাসটি শনাক্ত করা হয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ