শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

তেজগাঁওয়ের দক্ষিণ বেগুনবাড়ী মারকাযুল মাআরিফ আল ইসলামিয়ায় ভর্তি শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:
ঢাকার তেজগাঁওয়ের দক্ষিণ বেগুনবাড়ীতে অবস্থিত মারকাযুল মাআরিফ আল ইসলামিয়ায় আজ থেকে ভর্তি শুরু।

যেসব বিভাগে ভর্তি করা হবে: ১. নুরানী ও নাজেরা বিভাগ। এ বিভাগে বিশেষ ট্রেনিংপ্রাপ্ত দক্ষ মুআল্লিম দ্বারা শিশু শিক্ষার্থীদের কায়দা, আমপারা ও কুরআনুল কারিমের বিশুদ্ধ তেলাওয়াতসহ জরুরী মাসায়েল, হাদিস ও প্রয়োজনীয় ও প্রাথমিক বাংলা, অংক, ইংরেজি শিক্ষা দেয়া হয়।

২. হিফজ বিভাগ। এ বিভাগে আন্তর্জাতিক মানের দক্ষ হাফেজদের পূর্ণ তত্ত্বাবধানে কুরআন হিফজ করানো হয়। আন্তর্জাতিক মানসম্পন্ন কারীদের তেলাওয়াতের নিয়মিত অনুশীলন করানো হয়।
সর্বোপরি ছাত্রদের আমল–আখলাক ও উন্নত চরিত্র গঠনে উস্তাদদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে রাখা হয়।

৩. আত তাখাসসুস ফিল ফিকহি ওয়াল ইফতা বিভাগ। এটি মারকাযের অতি গুরুত্বপূর্ণ বিভাগ। সুদক্ষ মুফতি ও ইসলামি আইন বিশেষজ্ঞ দ্বারা পরিচালিত এ বিভাগে ছাত্রদেরকে ফিকহের যাবতীয় মাসআলা মাসায়েল বের করা ও সমাজে চলমান সমস্যাবলীর শরয়ীভিত্তিক সমাধান দেয়ার লক্ষ্যে যোগ্য মুফতি হিসেবে গড়ে তোলার জন্য নিম্নোক্ত প্রোগ্রামগুলো বাস্তবায়ন করা হবে।

ক. প্রতিটি বিষয়ের 'মাকালা' লিখন ও শতাধিক ফতওয়ার তামরিন বাধ্যতামূলক শিক্ষাদান। খ. ব্যাংক, বীমা, শেয়ারবাজার, ইসলামের আলোকে বৈধ ব্যবসার নীতিমালাসহ সকল অর্থনৈতিক প্রতিষ্ঠানের শরয়ী মানদণ্ড পাঠদান।

গ. ইসলামি উত্তরাধিকার আইনের উপর বিশেষ গুরুত্ব প্রদান। ঘ. দৈনিক দরসের বাইরে নির্ধারিত পরিমাণ মুতালাআ বাধ্যতামূলক। ঙ. নিয়মিত ইংরেজি ক্লাস। চ. বাংলা ভাষা ও সাহিত্য কর্মশালা। ইত্যাদি।

যোগাযোগ: ০১৯১৪১৪১৫৩৫, ০১৯২৫৬৯৩৩১৫

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ