বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


বকেয়া বেতনের দাবিতে কুমিল্লা ইপিজেডে শ্রমিকদের আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বকেয়া বেতনের দাবিতে রাস্তায় জড়ো হয়ে বিক্ষোভ করছেন কুমিল্লা ইপিজেডের ওয়াইসিস হাইটেক স্পোর্টস ওয়ার লিমিটেডের সাবেক ও বর্তমান মিলিয়ে অন্তত ৮০০ শ্রমিক।

বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শ্রমিকরা ইপিজেডের সামনের সড়কে অবস্থান নিয়ে এই আন্দোলন চালিয়ে যান। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা সদর উপজেলা ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল সড়কটিও দিনভর অবরোধ করে রাখে।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, ওই কোম্পানিতে ৮ শতাধিক শ্রমিক কাজ করতো। গত ৩ মাস ধরে শ্রমিকদের বেতন-ভাতা না দেয়ায় এরই মধ্যে অন্তত ৩ শত শ্রমিক পদত্যাগ করেছে ওই কোম্পানি থেকে। কিন্তু এতেও তাদের বেতন-ভাতা পরিশোধ করেনি কর্তৃপক্ষ। যার কারণে পদত্যাগ করা ও বর্তমানে কর্মরত থাকা সব শ্রমিক মিলে বেতনের দাবিতে ঐক্যবদ্ধভাবে এই আন্দোলনে নেমেছে। দেশের এই পরিস্থিতিতে আর কোনো উপায় না দেখে শ্রমিকরা বেতনের জন্য এই আন্দোলনে নামেন বলে দাবি তাদের।

তারা আরও জানান, বকেয়া বেতনের জন্য কিছুদিন পূর্বেও শ্রমিকরা আন্দোলন শুরু করলে কুমিল্লা ইপিজেডের একজন কর্মকর্তা শ্রমিকদের আশ্বাস দিয়ে বলেন ২২ এপ্রিলের মধ্যে তাদের সকল বেতন-ভাতা বুঝিয়ে দেয়া হবে। সেই কথা অনুযায়ী আজ বকেয়া বেতনের জন্য ইপিজেডে প্রবেশ করতে গেলে শ্রমিকদের ঢুকতে দেয়া হয়নি। তাই বাধ্য হয়ে শ্রমিকরা আন্দোলন শুরু করেন।

কুমিল্লা সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা.নজরুল ইসলাম পিপিএম জানান, আন্দোলনরত শ্রমিকদের নিরাপদ দূরত্ব বজায় রাখার জন্য আমরা বলেছি। আন্দোলনরতদের বেশিরভাগই কিছুদিন আগে চাকরি ছেড়ে দিয়েছে। তারা বকেয়া বেতনের জন্য এসেছেন।

তিনি জানান, আমরা জানতে পেরেছি ওই কোম্পানির মালিক ও আন্দোলনরত শ্রমিকরা বসে বেতন দেয়ার তারিখ নির্ধারণ করবেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ