189731

আল্লামা আনসারীর স্মরণে ইউকে জমিয়তের ভার্চুয়াল দোয়া মাহফিল

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম ইউ,কের উদ্যোগে গত শুক্রবার রাত ১০ ঘটিকায় টেলি-কনফারেন্সের মাধ্যমে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন, লক্ষ লক্ষ মানুষের হৃদয়ের স্পন্দন,মাওলানা যুবায়ের আহমদ আনসারী রাহ এর স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউ,কের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ এর সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামিম।

আহমদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউ,কের প্রধান উপদেষ্টা, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা শায়খ আসগর হুসাইন।

আলোচনা সভায় অংশগ্রহণ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সহ-সভাপতি ও বারমিংহাম জমিয়তের সভাপতি মাওলানা ফখরুদ্দিন সাদিক, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগরের সভাপতি হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, সহ সভাপতি মাওলানা আওলাদ হোসাইন, জয়েন্ট সেক্রেটারী মাওলানা শামছুল আলম কিয়ামপুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ,মাওলানা হাসান গনী,যুব বিষয়ক সম্পাদক সৈয়দ রিয়াজ আহমদ, মিডিয়া সেক্রেটারী মাওলানা খালেদ আহমদ, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান,সহ প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশীদ এবং মাদ্রাসাতুন নুর লন্ডনের শিক্ষক হাফিজ মিফতাহুর রাহমান প্রমুখ।

টেলি-কনফারেন্সে ইউকে জমিয়ত নেতৃবৃন্দ বলেন, মাওলানা জুবায়ের আহমদ আনসারী জীবনের শেষ সময় পর্যন্ত ওয়াজ ও তাফসীর মাহফিলের মাধ্যমে লাখ লাখ মানুষের কাছে ইসলামের বাণী তুলে ধরেছেন। তিনি অত্যন্ত সুমধুর কন্ঠে পবিত্র কুরআনের তিলাওয়াত করতেন এবং আকর্ষনীয় উপস্থাপনার মাধ্যমে দ্বীনের বাণী তুলে ধরতেন।নেতৃবৃন্দ বলেন তিনি বহু মাদ্রাসা, মসজিদ প্রতিষ্ঠা করে দ্বীনি শিক্ষার বিস্তারে প্রশংসনীয় অবদান রেখে গেছেন। দেশ-বিদেশের অগণিত মানুষের আস্থা ও ভালবাসা অর্জন করেছেন। তাঁর ইন্তিকালে দ্বীনি ময়দানে বিশাল ক্ষতি হয়ে গেল।

পরিশেষে খলিফায়ে মাদানী শায়খুল হাদিস আল্লামা আব্দুল মুমিন শায়খে ইমামবাড়ী, সৈয়দপুর মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা আব্দুল হাই (বংশিপ্পার হুজুর),খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মুজিবুর রহমানে পেশওয়ারী, বাংলাদেশ খেলাফত মজলিজ সিনিয়র নায়েবে আমির, হাফিজ মাওলানা যুবায়ের আহমদ আনসারী এবং মুফতি মর্তুজা হুসাইন খানের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

-এটি

ads