শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


তারাবির নামাজ নিজ ঘরে পড়তে সাইয়েদ আরশাদ মাদানির আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা পরিস্থিতিতে আসন্ন রমজানে তারাবির নামাজের জন্য মসজিদে ভিড় না করে নিজেদের ঘরে পড়ার আহ্বান জানিয়েছেন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি সাইয়েদ আরশাদ মাদানি।

জমিয়তের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

সাইয়েদ আরশাদ মাদানি বলেন, বর্তমানে করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে পুরো পৃথিবীতে একাধিক মানুষ একসঙ্গে জমা হওয়া ক্ষতির কারণ হয়ে দেখা দিয়েছে। তাই পাঁচ ওয়াক্ত নামাজের জন্য মসজিদে ভিড় না করে দুই-চারজন মিলে নিজেদের বাড়িতে জামাত করে নেয়ার জন্য ওলামায়ে কেরাম এবং প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছিল।

তিনি বলেন, আসন্ন রমজানের তারাবির নামাজ আপনারা অবশ্যই পড়বেন, তবে এর জন্য মসজিদে ভিড় করবেন না। নিজেদের বাড়িতেও অযথা একাধিক মানুষ একত্রিত হওয়া থেকে বিরত থাকুন। অবশ্য পরিবারের দু-চারজন নিয়ে চাইলে তারাবির নামাজের জামাত নিজেদের ঘরে করতে পারেন। এটি সম্ভব না হলে একাকীই পড়ে নিবেন। এতে কোনো সমস্যা নেই।

তিনি আরও বলেন, কিছুদিন পরই পবিত্র রমজান, এখন প্রতিটি মানুষেরই আল্লাহ তায়ালার দিকে ফেরা, তওবা ইস্তেগফার করা এবং নিজেদের গোনাহ ও পাপাচারগুলো ছেড়ে দেয়ার সময়। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে যেই ভয়াবহতা আমাদের দিকে ধেয়ে আসছে, আমাদের উচিত, পুরো পৃথিবীর নিরাপত্তার জন্য মহান আল্লাহ তায়ালার কাছে বিশেষভাবে প্রার্থনা করা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ