189556

নিউইয়র্কে অসহায়দের পাশে সাদাকাহ ফাউন্ডেশন

আওয়ার ইসলাম: করোনা ভাইরাসের কারণে নিউইয়র্কসহ আমেরিকায় মানুষ চরম সংকটে পড়েছে। খাদ্য, চিকিৎসা পরামর্শ ও কাফন-দাফনের সমস্যাগুলো তীব্র আকার ধারণ করেছে। নিউইয়র্কে এই সমস্যা জর্জরিত মানুষের পাশে দাঁড়িয়েছে সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ।

বিপদাপন্ন যেকোনো মানুষ সাদাকাহ ফাউন্ডেশনের ৭১৮ ২০০ ৯২২২ এই হটলাইনে যোগাযোগ করে সমস্যার কথা জানালে প্রতিষ্ঠানটি সহযোগিতা করছে। গত ২৫ মার্চ থেকে এই প্রতিষ্ঠানটি প্রতিদিন অন্তত সাতটি পরিবারকে বাসায় প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে।

সাদাকাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহ বলেন, আমেরিকায় কেউই ত্রাণ নিয়ে জীবনযাপন করার অবস্থানে নেই। কেউ কেউ সাময়িক সমস্যায় পড়েছেন। আমরা তাদের পাশে দাঁড়িয়ে সমস্যা সমাধান করার চেষ্টা করছি সামর্থ্য অনুযায়ী। অনেকে বাসায় থেকে থেকে অসুস্থবোধ করছেন। তাদের আমরা চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করিয়ে দেই।

তিনি বলেন, অনেকে জানেন না কেউ মারা যাওয়ার পরে কোথায় কীভাবে শেষকৃত্য বা কাফন দাফন করতে হয়। কোন ফিনারেলে গেলে দ্রুত কাজ হয়। আমরা এসব সমস্যার সমাধান করার চেষ্টা করি। একটি লাশ দাফনে অন্তত পাঁচ হাজার ডলার খরচ হয়। অনেকের সেই সামর্থ্য থাকে না। এ বিষয়ে যারা অর্থনৈতিক সহযোগিতা করে তাদের সাথে আমারা যোগাযোগ করিয়ে দেই।

সাদাকাহ ফাউন্ডেশনের কার্যক্রমকে বেগবান করতে চাইলে যে কেউ দান করতে পারবে। সেচ্ছাসেবী হিসেবে ঘরে বসে বা স্বশরীরে অংশগ্রহন করতে পারেন। সাদাকাহ ফাউন্ডেশনের সেবা নিতে বা সেবা কাজে যুক্ত হওয়ার জন্য sadaqahusa.org এই ওয়েবসাইটে বিস্তারিত জানা যাবে।

-এএ

ads