বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ভারতে তাবলিগের কেউ করোনায় আক্রান্ত নয়, মন্তব্য করায় একজনকে ১৪ দিনের কারাদণ্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ফরহাদ খান নাঈম।।

কভিড-১৯ আক্রান্ত রোগীদের নিয়ে সাম্প্রদায়িক মন্তব্য করায় অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট এর আমিনুল ইসলামকে ১৪ দিনের কারাদণ্ড দিয়েছে আদালত।

নিজামুদ্দীন মারকাজ থেকে প্রত্যাবর্তনকারী তাবলিগের সদস্যদের কোয়ারেন্টাইন ক্যাম্পে রাখা নিয়ে একটি ভিডিও ক্লিপকে কেন্দ্র করে সংশ্লিষ্ট এমএলএ'র বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়। ভিডিও ক্লিপটিতে "তাবলিগ জামাতে অংশগ্রহণকারী কেউই কভিড- ১৯ এ আক্রান্ত ছিলেন না মন্তব্য করে তিনি বলেন, এটা সম্পূর্ণই একটি নির্দিষ্ট গোষ্ঠীর বিরুদ্ধে ষড়যন্ত্র।

সাম্প্রদায়িক উত্তেজনা উস্কে দেওয়ার জন্য করা উক্ত মন্তব্যকে কেন্দ্র করে নাগাওঁ থানায় আমিনুল ইসলামের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়। উল্লেখ্য, আসামের কভিড-১৯ আক্রান্ত সর্বমোট ২৭টি পজিটিভ কেইসের প্রায় ২৬টিই নিজামুদ্দীন মারকাজ সংশ্লিষ্ট।

গত মঙ্গলবার রাত ১ টায় পুলিশ তাকে গ্রেফতার করে স্থানীয় আদালতে হাজির করে। পরে আদালত তাকে ১৪ দিনের কারাদণ্ড দেয়।

নাগাওঁ জেলার এসপি গৌরব অভিজিত দিলীপ সংবাদমাধ্যমকে বলেন, আমিনুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছিলো। জিজ্ঞাসাবাদে অডিও ক্লিপটি তার নিজের বানানো বলে তিনি স্বীকার করেন এবং অডিওতে প্রদত্ত কন্ঠটিও তার নিজের বলে নিশ্চিত করেন। দিলীপ জানান, আমরা ইতিমধ্যে তার ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করেছি।

এসপি গৌরব অভিজিত আরও বলেন, তার মন্তব্যটি তাবলিগের দুই দলের মধ্যে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করতে পারে। শত্রুতা সৃষ্টি করার দায়ে দণ্ডবিধির ৫৩(A)- ধারা, জনগণকে সরকারের বিরুদ্ধে খেপিয়ে তোলার দায়ে দণ্ডবিধির ১২৪(A)- ধারা, ধর্মীয় উত্তেজনা সৃষ্টির দায়ে দণ্ডবিধির ২৯৫(A)- ধারা ও দুর্যোগ ব্যবস্থাপনা আইনানুযায়ী তাকে এ শাস্তি দেওয়া হয়।

AIUDF এর মহাসচিব আমিনুল ইসলাম বলেন, এটা সম্পূর্ণই আমার ব্যক্তিগত মন্তব্য। এর সাথে AIUDF এর কোনোরকম সম্পর্ক নেই। তিনি আরো বলেন, অন্যান্য দলের বেশ কয়েকজন এমএলএ-ও এ ধরণের মন্তব্য করে থাকতে পারেন। তাদেরকেও শাস্তির আওতায় আনতে হবে।

ইন্ডিয়া টাইমস থেকে ফরহাদ খান নাঈমের ভাষান্তর।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ