শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


করোনার ভয়াল থাবা থেকে বাঁচতে দেশবাসীর প্রতি আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, করোনার ভয়াল থাবা থেকে নিজেকে ও পরিবারকে নিরাপদ রাখার চেষ্টা করুন। সতর্ক থাকুন। মনে রাখবেন, মহান আল্লাহর দেয়া এই জীবন নিয়ে খেলার কোনো অধিকার আপনার নেই। বেপরোয়া চলাফেরা করে নিজের, নিজ পরিবারের এবং অন্যের জীবনে সর্বনাশ ডেকে আনার এখতিয়ার আপনার নেই। তাই জরুরী প্রয়োজন ছাড়া বাইরে যাবেন না। অযথা বেপরোয়া বাইরে ঘুরবেন না, আড্ডা দিবেন না।

আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি জনগণের প্রতি আকুতি জানিয়ে বলেন, মিনতি করছি, আল্লাহকে ভয় করুন। আপনার উপর-শরীরের যে হক আছে তা হক আদায় করুন। আল্লাহর দেয়া জীবনের পক্ষে এখনই সিদ্ধান্ত নিন। স্বাস্থ্য বিধি ও চিকিৎসকের পরামর্শ মেনে চলুন। মহান আল্লাহর উপর ভরসা রাখুন। উদ্বেগ কমাতে আল্লাহর জিকির করুন, কুরআন তিলাওয়াত করুন, তিলাওয়াত শুনুন,নামাজ পড়ুন, বই পড়ুন।

তিনি আরও বলেন, আমরা জানি, সমস্যা ছিল, সমস্যা আছে এবং সমস্যা থাকবে। মনে রাখতে হবে এর সমাধানও আছে। এই মহুর্তে সমাধান নিয়ে আমরা কি ভাবছি সেটা বড় কথা নয় আমরা কি করছি এবং কি করা উচিত সেটাই এখন গুরুত্বপুর্ণ বিষয়। অভিজ্ঞতা বলছে, মানবতার হেফাজতে সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে। গ্রাম থেকে শহর সর্বত্র একটা নিয়ন্ত্রণ কায়েম করতে হবে। পঞ্চাশ দিনের মাথায় আমরা লাশের সারি দেখতে পারবো না, রাস্তা ঘাটে লাশের মিছিল দেখার শক্তি আমাদের নেই।

তিনি বলেন, জনগণকে সচেতন করতে সরকারের প্রতি আহ্বান, করোনায় সতর্কতা অবলম্বনে প্রয়োজনে কঠোর হোন,কঠিন পদক্ষেপ নিন। আরো ব্যাপক হারে সেনানাহিনী নিয়োগ করুন। পাশাপাশি দরিদ্র জনগোষ্ঠির মাঝে ত্রাণ সহযোগিতা অব্যাহত রাখুন। এই দুঃসময়ে গরীবের হকে ভাগ বসিয়ে যারা দূর্নীতির মাধ্যমে নিজেদের আখের গোছাতে চায়, তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ