শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


৫ মাসের স্বাক্ষর নিয়ে দেওয়া হচ্ছে ৩ মাসের চাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভিজিডি কার্ডে পাঁচ মাসের বরাদ্দ প্রাপ্তির স্বাক্ষর নিয়ে স্থানীয় উপকারভোগী নারীদের চাল দেওয়া হচ্ছে মাত্র তিন মাসের। ইউনিয়ন পরিষদ থেকে ভিজিডির চাল বিতরণ না করে তা বিতরণ করা হয়েছে ইউপি সদস্যের বাড়ি থেকে। এ চাল বিতরণের বিষয়ে জানেন না স্থানীয় প্রশাসন, সংশ্লিষ্ট তদারকি কর্মকর্তা ও এনজিও কর্মী।

আজ বুধবার ভিজিডির চাল বিতরণে অনিয়মের ঘটনাটি ঘটে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২ নম্বর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে হিম্মতনগর এলাকায়।

ভিজিডির সুবিধাভোগী হিম্মতনগর গ্রামের হালিমা খাতুন (৩৩), খোদেজা খাতুন (৪৪), বেগম (৫৪), নাছিমা খাতুন (৩৬), ফাতেমা খাতুনসহ (৪৪) আরও কয়েকজন জানান, ভিজিডি বরাদ্দের চাল উপকারভোগীদের মাঝে প্রতিমাসে বিতরণের নিয়ম থাকলেও তাদের মাঝে চার-পাঁচ মাস একত্রে বিতরণ করা হয়ে থাকে। সর্বশেষ তারা গত বছর অক্টোবর মাসে ভিজিডির বরাদ্দকৃত চাল পান তারা।

এ বিষয়ে ইউপি সদস্য শ্রী রবেন বিশ্বাস জানান, করোনাভাইরাস বিস্তাররোধে ইউনিয়ন পরিষদে জনসমাগম ঠেকাতে ইউপি চেয়ারম্যানের নির্দেশে নিজ ওয়ার্ড থেকে ভিজিডি চাল বিতরণ করেন তিনি।

পাঁচ মাসের বরাদ্দ প্রাপ্তির স্বাক্ষর নিয়ে তিন মাসের চাল বিতরণ করলেন কেন, এ প্রশ্নের জবাবে এই ইউপি সদস্য জানান, বাকি দুই মাসের বরাদ্দের চাল এক সপ্তাহের মধ্যে ভিজিডি কার্ডধারীদের মাঝে বিতরণ করে দেবেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতানা বেগম আকন্দ জানান, উল্লেখিত ইউনিয়নে ভিজিডি চাল উত্তোলনের ডিও যথাসময়ে দেওয়া হয়েছে। বারবার তাগিদ দেওয়া সত্ত্বেও চেয়ারম্যান সাহেব নিয়মিত ভিজিডির চাল বিতরণের ব্যবস্থা করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সেঁজুতি ধর জানান, সুষ্ঠুভাবে ভিজিডির চাল বিতরণ কার্যক্রম পরিচালনার জন্য তিনি সংশ্লিষ্ট তদারকি কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

-এটি


সম্পর্কিত খবর