শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রায়বেন্ড মারকাজ লকডাউনের ঘোষণা দিলেন তাবলিগের মুরব্বিরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

পাকিস্তানের লাহোর শহরতলির রায়বেন্ড তাবলিগ জামাতের শুরা সদস্যরা সরকারের সাথে পরামর্শ বৈঠকের পর লকডাউনের ঘোষণা দিয়েছেন। জামাত বের হওয়া ও চিল্লা ও সালের সাথীদের যারযার অবস্থানে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

গতকাল নিযামুদ্দিন মারকাজের ৭ জন সাথী আক্রান্ত হওয়ার পর এ ঘোষণা দেয়া হয়েছে। এরমধ্যে সেখানে আরো ২৮ জনের অবস্থা আশঙ্কজনক বলে মনে করা হচ্ছে। এজন্য পুরো শহর লকডাউন করা হয়েছে। মেডিকেল স্টোরসহ সব দোকান বন্ধ করে নাগরিকদের বাড়ি থেকে বের হতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিকে সরকারের সঙ্গে তাবলিগের মুরব্বিদের বৈঠকের পর বিভিন্ন জায়গা থেকে জামাতের সাথীরা মারকাজে ফিরে আসতে শুরু করেছে। সব ধরণের দাওয়াতের কাজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

পাঞ্জাব সরকারের মুখপাত্র জানায়, যারা এখন মারকাজে ফিরে আসছে তাদের আলাদা আলাদা জায়গায় রাখা হচ্ছে। ডাক্তাররা তাদের প্রত্যেককে আলাদাভাবে পরীক্ষা নীরিক্ষা করছেন। এতে সরকারের জনপ্রশাসন প্রয়োজনীয় সহায়তা দিচ্ছে।

অন্যদিকে, তাবলিগ জামায়াতের শুরা সদস্যরা জমায়েত দাওয়াত ও গাশত বন্ধ করে দিয়ে সরকারের নির্দেশ মান্য করতে বলেছে। সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে বেশি বেশি তাওবা করতে বলছেন।

উল্লেখ্য, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশটি করোনার ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। সেখানে এখন পর্যন্ত ৯ জন নিহত হয়েছেন।সংক্রামিত রোগীর সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। আক্রান্তদের মধ্যে তাবলিগ জামাতের অনেক সাথী রয়েছেন।

জিও নিউজ থেকে আবদুল্লাহ তামিমের অনুবাদ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ