শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


দরিদ্রদের সহায়তা কার্যক্রম শুরু করেছে সরকার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা সংক্রমণ এড়াতে জরুরি দরকার ছাড়া সারা দেশে সবাইকে ঘরে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। তবে এতে উপার্জন না থাকায় বিপাকে পড়েছেন শ্রমজীবীরা। তাই তাদের পাশে দাঁড়াতে ত্রাণ দেয়ার উদ্যোগ নিচ্ছে সরকার। সেইসঙ্গে নিজ উদ্যোগেও অনেকে এগিয়ে আসছেন নিম্নবিত্তের এসব মানুষের সহায়তায়।

ফাঁকা রাস্তাঘাট, বন্ধ দোকানপাট, বেশিরভাগ মানুষই ঘরে। এই সময় সবচেয়ে দুর্ভোগে খেটে খাওয়া মানুষ। তাদের নেই কোন উপার্জন, ঘরে নেই খাবার।

বগুড়ায় এমন শ্রমজীবী পরিবারকে দেয়া হয়েছে খাদ্য সহায়তা। প্রাথমিকভাবে ২৮ হাজার ১শ পরিবারকে ১০ কেজি করে চাল দিচ্ছে জেলা ত্রাণ ও পূনর্বাসন অধিদপ্তর। এছাড়া বগুড়া পৌর এলাকার জন্য ১০ টন ও উপজেলা পর্যায়ে পৌর এলাকার জন্য ৫ টন খাদ্যশস্য বরাদ্দ দেয়া হয়েছে।

নওগাঁয় ৩০ হাজার দরিদ্র পরিবারের বাড়িতে নিজ উদ্যোগে নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন সদর আসনের সংসদ সদস্য। আর সরকারি ভাবে ২শ ৯১ মেট্রিক টন চাল ও ১২ লাখ ৩৫ হাজার টাকা বরাদ্দ পৌঁছেছে। মানিকগঞ্জে সরকারি বরাদ্দের পাশাপাশি নিত্যপণ্য ও খাদ্য সামগ্রী দরিদ্রদের মাঝে বিতরণ করছেন রাজনৈতিক নেতারা।

ঝালকাঠির রাজাপুরে উপজেলা পরিষদের পক্ষ থেকে বরাদ্দ করা হয়েছে ১৫ মেট্রিকটন চাল ও দেড় লাখ টাকা। দেয়া হবে ৫শরও বেশি দরিদ্র পরিবারকে। শেরপুরে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয় থেকে ৫ উপজেলায় দেয়া হচ্ছে ১শ মেট্রিকটন চাল ও ৭ লাখ টাকা।

রাঙামাটিতে সরকারের পক্ষ থেকে ১শ মেট্রিক টন খাদ্যশস্য ও ১ লাখ টাকা বরাদ্দ পৌঁছেছে, যা শহর ও অন্যান্য এলাকায় বিতরণ করছে জেলা প্রশাসন ও পৌরসভা। লক্ষ্মীপুরে শ্রমজীবীদের জন্য বরাদ্দ হয়েছে ১শ মেট্রিক টন চাল ও ৭ লাখ টাকা, দেয়া হচ্ছে চাল, ডাল, আলু, তেল ও সাবান।

সিরাজগঞ্জ শহরের বানিয়াপট্টির স্কুল শিক্ষার্থীরা নিজেদের হাত খরচের টাকায় কিনেছে চাল, ডাল, আলু ও লবন। শহরের কাটা ওয়াবদা এলাকার ১শ দরিদ্র পরিবারে বিতরণ করা হয়েছে এসব পণ্য।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ