বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


আকিজ গ্রুপের হাসপাতাল নির্মাণে সহায়তার আহ্বান বাংলাদেশ খেলাফত মজলিসের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আকিজ গ্রুপের করোনা হাসপাতাল নির্মানে বাঁধা দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য বাংলাদেশে কোনো বিশেষায়িত ও সাধারণ হাসপাতাল নেই। এ অবস্থায় ঢাকায় ৩০১ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল তৈরি করছিল দেশের ব্যবসায়িক প্রতিষ্ঠান আকিজ গ্রুপ। আকিজের এ উদ্যোগ শুধু সামাজিক দাযিত্ব পালন নয়, বরং দেশবাসির প্রতি ধনীদের যে দায়িত্ব রয়েছে, এ উদ্যোগ তারই প্রতিফলন।

নেতৃদ্বয় বলেন, দেশের বড় বড় ব্যবসায়ী প্রতিষ্ঠানের উচিৎ করোনা ভাইরাস থেকে মানুষকে বাঁচতে সময়পযোগী আরও উদ্যোগ গ্রহণ করা। অথচ স্থানীয় এক কাউন্সিলর এর বাধার মুখে হাসপাতালের কাজ স্থগিত হয়ে গেছে। নেতৃদ্বয় বলেন একজন কাউন্সিলর কীভাবে জাতীয় দুর্যোগে একটি মহৎ উদ্যোগকে বন্ধ করে দিতে পারে? সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী কী করেছে। দেশের মানুষ জানতে চায়।

নেতৃদ্বয় সব বাধা জরুরিভাবে নিরসন করে হাসপাতাল নির্মানে সার্বিক সহযোগিতা করার জন্য সরকার ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

নেতৃদ্বয় আরো বলেন, করোনা রোগে মৃত্যুবরণকারীকে নিজ এলাকার কবরস্থানে মাটি দিতে বাঁধা দেওয়া অমানবিক ও শরিয়ত বিরোধী। সুতরাং মুসলমান যে রোগেই মৃত্যুবরণ করোক না কেন তাকে শরিয়ার নিয়ম মোতাবেক সকল কার্যক্রম পরিচালনা করে তার দাফন সম্পন্ন করা আত্মীয় স্বজন, গ্রাম ও মহল্লার সকলের কর্তব্য।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ