শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বিশ্বে একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু: ২৩শ জন নিহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাসে বিশ্বে গত একদিনে প্রায় ২৩শ’ মানুষের প্রাণহানি হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা প্রায় ১৯ হাজার ৩৪৫ জন। ১৯৭টি দেশ ও অঞ্চলে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২২ হাজারের বেশি।

করোনার বর্তমান কেন্দ্রবিন্দু ইতালিতে গত ২৪ ঘন্টায় প্রায় সাড়ে ৭শ’ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এনিয়ে মৃতের সংখ্যা ৬ হাজার ৮শ’ ছাড়িয়েছে। ইতালির পর একদিনে সর্বোচ্চ মৃত্যু স্পেনে, ৬৮০ জন। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা প্রায় তিন হাজার।

এদিকে, যুক্তরাষ্ট্রে একদিনে (২৪মার্চ) মারা গেছে ২২২ জন। মোট মৃতের সংখ্যা ৭৭৫ জন। নিউইর্য়কসহ দেশটির ৫০ অঙ্গরাজ্যে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৯৯১ এবং মারা গেছে ১৫৯ জন। ইরানে মোট আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৮১১ এবং মারা গেছে ১ হাজার ৯৩৪ জন।

ফ্রান্সে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৩০৪ এবং মৃত্যু হয়েছে ১ হাজার ১শ জনের। সুইজারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৮৭৭ এবং মারা গেছে ১২২ জন।

দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৭ এবং মারা গেছে ১২০ জন। যুক্তরাজ্যে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৭৭ এবং মৃত্যু হয়েছে ৪২২ জনের।

অস্ট্রেলিয়ায় করোনায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৩১৭ জন এবং মারা গেছে ৮ জন। অপরদিকে মালয়েশিয়ায় এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬২৪ এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। নেদারল্যান্ডে করোনায় হয়েছে ৫ হাজার ৫৬০ জন এবং মৃত্যু হয়েছে ২৭৬ জনের। কানাডায় করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭৯২ এবং মারা গেছে ২৬ জন।

অপরদিকে, জাপানে করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৯৩ এবং মৃত্যু ৪৩। পাকিস্তানে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৭২ এবং মারা গেছে ৭ জন। থাইল্যান্ডে করোনায় আক্রান্তের সংখ্যা ৮২৭ এবং মৃত্যু হয়েছে ৪ জনের। সৌদি আরবে করোনায় আক্রান্তের সংখ্যা ৭৬৭ এবং একজনের মৃত্যু হয়েছে।

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত ৫৫৮ এবং মারা গেছে দু'জন। ভারতে করোনায় আক্রান্ত ৫৩৫ এবং ১০ মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের বিস্তার রোধে ভারতজুড়ে মঙ্গলবার মধ্যরাত থেকে শুরু হয়েছে টানা ২১ দিনের লকডাউন। কাতারে করোনায় আক্রান্ত ৫২৬।

এদিকে, নতুন করে করোনা ভাইরাসে কেউ আক্রান্ত না হওয়ায় দশনার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে চীনের গ্রেট ওয়াল। ভাইরাসের উৎসস্থল উহান শহরের লকডাউন প্রত্যাহার হবে আগামী ৮ এপ্রিল।

-এ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ