শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


করোনা: ঢাকা-রাজশাহী বাস চলাচল বন্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে রাজশাহী থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। অনির্দিষ্টকালের জন্য রাজধানীর সঙ্গে বিভাগীয় শহরটির বাস চলাচল বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে রাজশাহীর শিরোইল বাস টার্মিনাল জরুরি সভা করে এ ঘোষণা দেয় জেলা মোটর শ্রমিক ইউনিয়ন।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বলেন, দ্রুত বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দূরপাল্লা রুটের সব বাস বন্ধ থাকবে। থেকে আর নতুন করে বাস ছেড়ে যাবে না। যে বাসগুলো রাস্তায় আছে সেগুলো আসার পর আর গন্তব্যে যাবে না। ঢাকার সঙ্গে দেশের উত্তরাঞ্চলের অন্যান্য জেলার বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

প্রয়োজনে আন্তঃজেলা রুটের বাস চলাচলও বন্ধ করে দেয়া হবে বলেও ঘোষণা দেন তিনি।

তবে ঢাকার সঙ্গে দেশের উত্তরাঞ্চলের অন্যান্য জেলার বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে মাদারীপুরের শিবচর উপজেলার ওষুধ, কাঁচামাল, মুদি দোকান বাদে সব দোকানপাট ও গণপরিবহন বন্ধের ঘোষণা দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. আসাদুজ্জামান।

এর আগে মরণঘাতী করোনার সংক্রমণ ঠেকাতে লকডাউন (অবরুদ্ধ) করাই একমাত্র উপায় বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তাই পরিস্থিতি বুঝে দেশের বিভিন্ন এলাকা লকডাউন করার চিন্তা করছেন তিনি। বিকেলে সচিবালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত একজনের মৃত্যু নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। আর ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৮ জন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ