শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রূপনগর বস্তির আগুন নিয়ন্ত্রণে, পুড়েছে দুই শতাধিক ঘর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর মিরপুরে রূপনগর বস্তিতে আজ (বুধবার) সকালে লাগা আগুন প্রায় তিন ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। আগুনে বস্তির দুই শতাধিক ঘর পুড়ে গেছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

আজ বেলা সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল শিকদার।

ফায়ার সার্ভিসের পরিচালক অপারেশন ও মেইনটেনেন্স লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান জানিয়েছে, পানি সংকটের কারণে রূপনগর বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে।

তিনি বলেন, আগুনের খবর পাওয়ার পর পর্যায়ক্রমে আমাদের ২৫টি ইউনিট আসে। আগুন লাগার পর বস্তিবাসীরা বিভিন্ন আসবাবপত্র দিয়ে রাস্তা বন্ধ করে রেখেছিল। যে কারণে আমাদের গাড়ি ঢুকতে একটু সমস্যা হয়েছে।

তিনি আরও বলেন, ঘটনাস্থলে প্রচুর পানি সংকট ছিল। যে কারণে আমাদের আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। আশপাশের বিভিন্ন ভবনের রিজার্ভ থেকে পানি নিয়ে আমরা কাজ করেছি। এখন আগুন নিয়ন্ত্রণে রয়েছে, ডাম্পিং চলছে।

এর আগে সকাল পৌনে ১০টার দিকে বস্তিতে আগুন লাগে। মুহূর্তের মধ্যেই তা আশেপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। আশপাশের মানুষ তাদের দমকলকর্মীদের সাহায্য করে। প্রায় তিন ঘণ্টার প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

-এএ


সম্পর্কিত খবর