বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

তিউনিসিয়ায় মার্কিন দূতাবাসের সামনে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৬

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আত্মঘাতী বোমা হামলায় কেঁপে উঠল তিউনিসিয়া। সে দেশের মার্কিন মার্কিন দূতাবাসের সামনে আত্মঘাতী এক বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

জানা যায়, বিস্ফোরণের ঘটনায় এক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে, ঘটনায় গুরুতর আহত বহু। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। ঘটনার পরেই সে দেশে বাড়ানো হয়েছে নিরাপত্তা। তবে এ ঘটনার সঙ্গে কোন সংগঠন কাজ করছে তা এখনও জানা যায়নি। রাজধানী তিউনিসে মার্কিন দূতাবাসের মূল ফটকের কাছেই এই হামলা হয়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, দুই হামলাকারী মোটরসাইকেলে এসে হঠাৎ করেই নিজেদের উড়িয়ে দেন। ঘটনার পর ঘটনাস্থলে একটি মোটর সাইকেল ও পুলিশের একটি গাড়িকে ছিন্নবিচ্ছিন্ন অবস্থায় পড়ে থাকতে দেখেন পুলিশ।

সেই সময় ঘটনাস্থলের আশপাশে একটি হেলিকপ্টারকে উড়তে দেখা গিয়েছে বলে সংবাদসংস্থা জানিয়েছে। এ হামলাকে তিউনিসিয়ায় কয়েক মাসের মধ্যে সবচেয়ে ভয়াবহ হামলা হিসেবে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই ঘটনার দায় নেয়নি।

তিউনিসিয়ার স্বরাষ্ট্রদফতর এক বিবৃতিতে দুই আত্মঘাতী হামলাকারী নিহত হয়েছে বলে জানিয়েছে। হামলায় পুলিশের ৫ সদস্যের পাশাপাশি এক সাধারণ মানুষেরও মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সরকার। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ প্রশাসন।

কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার পিছনে কোন সগঠন রয়েছে তাও জানার চেষ্টা হচ্ছে। অন্যদিকে, এই ঘটনার পর সে দেশে থেকে সমস্ত মার্কিন দূতাবাসের নিরাপত্তা বাড়ানো হয়েছে। পাশাপাশি অন্যান্য দূতাবাসগুলির নিরাপত্তাও বাড়ানো হয়েছে বলে জানা গিয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ