শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলনূর সেন্টারের শিক্ষাসফর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উপলক্ষ্যে শিক্ষা সফরের আয়োজন করেছে কাতারস্থ আলনূর কালচারাল সেন্টার।

গত ২১ ফেব্রুয়ারি আরব উপসাগর তীরের নয়নাভিরাম ওয়াকরা পাবলিক পার্কে মধ্যাহ্নের এই আয়োজনে ছিল প্রীতিভোজ, আনন্দঘন আড্ডা, মাতৃভাষা ভাবনা ও মতবিনিময়,  শিশু-কিশোরদের বর্ণমালা প্রতিযোগিতা এবং ভাষা শহিদদের মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাত। বৈকালিক চা-চক্র ও সপরিবারে সমুদ্রতীরে সূর্যাস্ত উপভোগের মাধ্যমে প্রাণোচ্ছল শিক্ষা সফরের সমাপ্তি হয়।

মতবিনিময় সভায় আলনূর নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর বলেন, বিশুদ্ধ মাতৃভাষা চর্চা সকল নবি ও রাসূলের অভিন্ন বৈশিষ্ট্য। তাই সন্তানদের আরবি ও ইংরেজির পাশাপাশি বাংলা শেখানো অবিভাবকদের জাতীয় ও দীনি দায়িত্ব।

আলনূর সংস্কৃতি বিভাগের পরিচালক প্রকৌশলী আবু রাইহান ভাষা শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, প্রাণের ভাষা বাংলার উন্নয়নে সক্রিয় হলেই শহিদদের আত্মত্যাগের যথাযথ মূল্যায়ন হবে।

আলনূর প্রকাশনা পরিচালক অধ্যাপক আমিনুল হক বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আমাদের গৌরবময় অর্জন। বাংলা এক সমৃদ্ধ ও প্রাণবন্ত ভাষা। প্রবাসী সন্তানদের বাংলা শেখানোর প্রয়াসে আলনূর সেন্টার অতীতের ন্যায় ভবিষ্যতে ও সচেষ্ট থাকবে ইনশাআল্লাহ।

শিক্ষাসফরে আরও উপস্থিত ছিলেন- আলনূর অর্থ সম্পাদক সালেহ নূরুন্নবী, নির্বাহী সদস্য এম, এ মুকিত, প্রকৌশলী বুলবুল আহমদ, মাওলানা জসিমুদ্দিন, মাওলানা কারি ইবরাহিম, মুহাম্মদ শের আলম ও হাফেজ মুস্তাফিজুর রহমান প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর