শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আল্লামা বাবুনগরীর কাতার সফর উপলক্ষে মজলিসে ইত্তেহাদুল মুসলিমীনের ব্যাপক প্রস্তুতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, হাটহাজারী মাদ্রাসার শাইখুল হাদীস ও সহকারী মহাপরিচালক মাজলুম জননেতা আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং বিশিষ্ট ওয়ায়েজ ও দাঈ মাওলানা খুরশিদ আলম কাসেমী’র আগামী ৫ ফেব্রুয়ারি কাতার সফর উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে প্রবাসী আলেমদের কাতার ভিত্তিক সংগঠন মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন।

সংগঠনটি বাংলাদেশের এ দুই শীর্ষ আলেমের কাতার সফরকে সফল করতে ইতোমধ্যেই বিভিন্ন মতবিনিময় সভাসহ নানামুখী কর্মসূচি চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সমমনা সকল ইসলামী দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে গত শুক্রবার গানেম মসজিদে মতবিনিময় সভা করেছে মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মজলিসে ইত্তেহাদুল মুসলিমিন দোহা, কাতারের সভাপতি মাওলানা মুফতী ফরিদ আহমদ ফরিদী, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন, খতীবে আযম ছিদ্দীক আহমাদ সাহেবের জামাতা, কাতার ধর্মমন্ত্রনালয়ের ইমাম, উসতাযুল আরবে ওল আজম, আল্লামা মুফতি নুরুল হক সাহেব, ও বিশেষ আলোচনা রাখেন মজলিসে ইত্তেহাদুল মুসলিমীনের মহাসচিব ও কাতার ধর্মমন্ত্রনালয়ের ইমাম ও খতিব মাওলানা মুশাহিদুর রহমান।

বিশেষ আলোচনায় মাওলানা মুশাহিদুর রহমান বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের উত্থানকাল থেকে নিয়ে আজ অবধি আল্লামা জুনাইদ বাবুনগরী দা.বা. সাহেব বাংলাদেশে ইসলাম ও মুসলিম উম্মাহর পক্ষে আপোষহীন নেতৃত্ব দিয়ে আসছেন। যে মূল ভিত্তির উপর হেফাজতে ইসলামের পুনর্জাগরণ হয়েছিলো তার আদর্শ থেকে এক পাও পিছিয়ে যাননি।

তিনি শিক্ষাদীক্ষা ও ইলমি ময়দানেও দেশে ও দেশের বাইরে অনন্য ভূমিকা রেখে চলেছেন। তিনি আজ লাখো লাখো ইসলাম প্রিয় জনতা ও শিক্ষার্থীদের অনুপ্রেরণা। এ মহান ব্যক্তির কাতার মাটিতে সফর নিঃসন্দেহে আমাদের গৌরবান্বিত করবে। কাতার সফরে তাঁর সম্মান ও ইজ্জত রক্ষায় আমাদের প্রহরীর ভূমিকা পালন করতে হবে।

সেইসঙ্গে বিশিষ্ট্য দাঈ ও ওয়ায়েজ মাওলানা খুরশিদ আলম কাসেমী’র আগমন আমাদের আনন্দিত করবে। তাদের ইখলাসপূর্ণ বয়ান ও নসিহত শুনতে সর্বস্তরের প্রবাসীদের ভাইদের প্রতি আহ্বান জানাচ্ছি।

মতবিনিময় সভায় জমিয়তে উলামায়ে ইসলাম কাতার শাখা, ইসলামী আন্দোলন কাতার শাখা, মজলিসে দাওয়াতুল হক কাতার শাখা এবং মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন কাতারের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৩ সালের দীর্ঘ কারাবরণ-এর পর এটিই তাঁর প্রথম বিদেশ সফর হতে যাচ্ছে। এর আগে উন্নত চিকিৎসার স্বার্থে একাধিকবার বিদেশে যাওয়ার কথা থাকলেও পাসপোর্ট জটিলতায় যাওয়া সম্ভব হয়নি।

২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলাম-এর অবরোধ কর্মসূচির পর গ্রেফতার হয়েছিলেন সংগঠনটির মহাসচিব আল্লামা বাবুনগরী। সে সময় তাঁর পাসপোর্টটি জব্দ করা হলেও পরে আর তা ফেরত দেয়া হয়নি।

সম্প্রতি কাতারস্থ প্রবাসী মুসলিমদের সংগঠন ‘মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন’-এর ব্যবস্থাপনায় আল্লামা বাবুনগরীর কাতার সফরের উদ্যোগ গ্রহণ করা হয়। নতুন কোনো অনাকাক্সিক্ষত প্রতিকূলতা না এলে আগামী ৫ ফেব্রুয়ারী ২০২০ ইং তারিখে তাঁর কাতার সফরের কথা রয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ