শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

কে এই জেনিফার গ্রাউত?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সাত বছর আগে ইসলাম গ্রহণকারী মার্কিন গায়িকা জেনিফার গ্রাউত বলেছেন, আমার কাছে এমন মনে হয় যে, আমি ইসলামকে বেছে নেইনি; বরং ইসলামই আমাকে বেছে নিয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) উর্দু গণমাধ্যম ডেইলি জংয়ের এক প্রতিবেদনে জানানো হয়, সম্প্রতি একটি ব্রিটিশ সম্প্রচার সংস্থাকে দেয়া এক সাক্ষাৎকারে বিখ্যাত এই গায়িকা খৃষ্টধর্ম ত্যাগ করে ইসলামে ধর্মান্তরিত হওয়া প্রসঙ্গে নিজের অনুভূতি জানিয়ে এ কথা বলেন।

সাক্ষাৎকারে জেনিফার গ্রাউত জানান, ইসলাম গ্রহণের আগে অন্য কোনো ধর্মের প্রতি তেমন ঝোঁক ছিল না তার।

তিনি বলেন, আমরা এমন এক জীবন প্রণালী অনুসরণ করি- যেখানে বাহ্যিক বিষয়সমূহকেই প্রাধান্য দেয়া হয়। কিন্তু একজন মানুষ হিসেবে এবং সর্বোপরি একজন মুসলিম হিসেবে আমাদের আত্মার উন্নতি নিয়ে কাজ করা উচিৎ।

তিনি মনে করেন, আমরা সত্যিকার অর্থে কেমন- এটা শুধুমাত্র আল্লাহই জানেন। এজন্য আমরা কারও বাহ্যিক দেখে তাকে ভালমন্দ নির্ণয় করতে পারিনা।

কে এই জেনিফার গ্রাউত?

জেনিফার গ্রাউট আমেরিকান বংশদ্ভূত একজন বিখ্যাত সংগীত শিল্পী। আরবের সবচেয়ে প্রসিদ্ধ মিউজিক্যাল শো 'arab got talent' এ আরবি ভাষায় গান গেয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেন। সংগীতের প্রাথমিক শিক্ষা শৈশবে আমেরিকা থেকেই গ্রহণ করেন।

আমেরিকান গণমাধ্যম জানায়, জন্ম এবং বেড়ে ওঠা আমেরিকায় হলেও ছোটবেলা থেকেই আরব সভ্যতা ও সংস্কৃতির প্রতি তার আলাদা টান ও মুহাব্বাত ছিল। কিন্তু আরবের সঙ্গে তার কোন যোগসূত্র ছিল না।

আরবের প্রতি শৈশবের টান পরিণত বয়সে তাকে আরবে আসতে বাধ্য করে। তিনি মরোক্কো চলে আসেন। এখানে আরবি গানের শুরুর তা'লিম নেন এবং তুষ্ট হন। তারপর আরব গট ট্যালেন্টে অংশগ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করেন।

একজন অনারবি যিনি কিনা আরবিতে নিজের পরিচয় প্রাদান করতেও সক্ষম না- এমন একজন তরুণী আরব গট ট্যালেন্টে আরবিতে গান গেয়ে বিশ্বে হৈ-হুল্লোড় সৃষ্টি করতে সমর্থ হন এবং অনারবি নারী হিসেবে সর্বপ্রথম প্রসিদ্ধ এই মিউজিক্যাল শোর ফাইনাল রাউন্ড পর্যন্ত উন্নিত হন।

জেনিফার গ্রাউট ২৩ বছর বয়সে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং একই বছর মরোক্কোর এক যুবকের সঙ্গে পরিণয়সূত্রে আবদ্ধ হন। তিনি এখন মধ্যপ্রাচ্যে বসবাস করেন। তবে মাঝেমধ্যে জন্মভূমি আমেরিকাতেও ঘুরতে বের হন।

https://www.facebook.com/jennigrout/videos/2471635726411950/

জেনিফার গ্রাউট অত্যন্ত সুন্দর করে সুমিষ্ট স্বরে কুরআন তেলাওয়াত করতে পারেন। তার প্রিয় কারি মিসরের শায়খ কারি সিদ্দিক আল মিনশাবি। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তার কুরআনে কারিম তেলাওয়াত শোনার বিরাট সংখ্যক ভক্ত রয়েছে।

ডেইলি জং উর্দু অবলম্বনে বেলায়েত হুসাইন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ