শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


হিন্দুরা কখনই ভারতে বিদেশি হতে পারে না: বিজেপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতে এনআরসি তালিকায় বিপুল সংখ্যক অবৈধ বিদেশিদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে এবং হিন্দুদের নাম বাদ দেওয়া হয়েছে এমন অভিযোগ তুলে আসাম বিজেপি নেতারা বলছেন হিন্দুরা কখনই ভারতে বিদেশি হতে পারে না।

জানা যায়, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আসাম ইউনিট চূড়ান্ত জাতীয় নিবন্ধন (এনআরসি) তালিকা থেকে বাদ পড়া বিপুল সংখ্যক 'হিন্দু' সম্প্রদায়ের নাম না থাকায় চরম উদ্বেগ প্রকাশ করেছে।

শুধু এ রাজ্যে নয় আসাম বিজেপি দেশব্যাপী এনআরসির দাবি করেছে। বিজেপির একাধিক নেতা এনআরসির বিরুদ্ধে প্রকাশ্যে কথা বলতে শুরু করেছে। কোনও ভারতীয় নাম চূড়ান্ত এনআরসি থেকে বাদ দিলে সরকার প্রকৃত ভারতীয়দের জন্য অবশ্যই কিছু করবে বলে আশ্বস্ত করেছে।

চূড়ান্ত এনআরসি থেকে অসন্তুষ্ট, আসাম বিজেপি প্রধান রণজিৎ কুমার দাস দেশব্যাপী এনআরসি দাবি করেছেন।

তিনি বলেন, আমরা দেখেছি যে এই এনআরসি তালিকায় বিপুল সংখ্যক ভারতীয় নাগরিকের নাম তালিকাভুক্ত হয়নি। এর মধ্যে অনেক উত্তরপ্রদেশ, হরিয়ানা, পশ্চিমবঙ্গ, ত্রিপুরা থেকে আসামে এসেছেন এবং তাদের বৈধ কাগজপত্র রয়েছে।

তবে তাদের নাম তালিকাভুক্ত হয়নি "তারা বেশ কয়েকবার আবেদন করেছে তবে তাদের নামগুলি নেই। এনআরসি একটি জাতীয় ঘটনা, তবে এটি আসাম থেকে শুরু করা হয়েছে। সুতরাং আসাম রাজ্য বিজেপি ভারতের স্বার্থে পুরো দেশে এটি বাস্তবায়নের দাবি জানাচ্ছে।

আসামের আরেক বিজেপি বিধায়ক দিলীপ কুমার পল দাবি করেছেন যে লক্ষাধিক অবৈধ বাংলাদেশি মুসলমানকে এই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। শিলচর বিধানসভা কেন্দ্রের প্রতিনিধিত্বকারী দিলীপ কুমার পল বলেন প্রায় ৯৫-৯৬ শতাংশ অবৈধ বাংলাদেশি মুসলমানদের নাম তালিকায় এসেছে।

হিন্দু নামের একটি বড় অংশ তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। আমরা এই এনআরসিকে কখনই মেনে নিতে পারি না যেখানে অবৈধ বাংলাদেশি মুসলমানদের নাম প্রকাশিত হয়েছে,।

বিজেপি বিধায়ক আরও বলেন, হিন্দুরা ভারতে কখনও বিদেশি হতে পারে না। পুরো প্রক্রিয়াটিতে প্রায় এক হাজার ৩০০ কোটি টাকা ব্যয় করা হয়েছে এবং আমরা একটি ত্রুটি-মুক্ত, বিদেশি-মুক্ত এনআরসি চাই।

আমাদের বিজেপির স্ট্যান্ড হ'ল হিন্দুরা কখনই বিদেশি হতে পারে না। আমাদের ধারণা অনেক হিন্দুর নাম তালিকার বাইরে। যারা বিদেশি তারা ভারতীয় হয়ে গেছে এবং যারা ভারতীয় তারা বিদেশি হয়ে গেছে। আমরা তা গ্রহণ করব না।

-এটি


সম্পর্কিত খবর