বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


যে কারণে আরএসএস প্রধানের সঙ্গে বৈঠক করলেন আল্লামা আরশাদ মাদানী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম

ভারতের হিন্দুত্ববাদী সংগঠন ‘আরএসএস’ প্রধান মোহন ভগবত এবং জমিয়তে উলামায়ে হিন্দ প্রধান মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দেশের বর্তমান পরিস্থিতিতে ‘হিন্দু-মুসলিম ঐক্য’ নিয়ে বৈঠক করেছেন।

জানা যায়, এর আগে, আরএসএসের প্রবীণ নেতা ইন্দ্রেশ কুমারও দারুল উলূম দেওবন্দে মোহতামিমের সাথে দেখা করেছিলেন, মাওলানা আরশাদ মাদানী শনিবার দেওবন্দে তার বাসভবনে সাংবাদিকদের এই তথ্য জানান। তিনি বলেন, এই বৈঠকটি দেশের জন্য সাম্প্রদায়িক সম্প্রীতির নতুন মাত্রা প্রতিষ্ঠা করবে।

মাওলানা আরশাদ মাদানী বলেন, বর্তমান পরিস্থিতিতে আমরা তার সামনে এ দৃষ্টিভঙ্গি উপস্থাপন করেছি, দেশের জন্য ভ্রাতৃত্ব ও ভালবাসায় এ সময়ে একসাথে কাজ না করি, তবে আগামী দিনগুলি সংখ্যালঘু এবং সংখ্যাগরিষ্ঠদের জন্য অত্যন্ত ক্ষতিকারক হিসাবে প্রমাণিত হবে।

আমরা অনুভব করি ও চাই আমাদের এ দেশের যেনো কোনো ধরণের ক্ষতি না হয়। সুতরাং আমাদের একসাথে কাজ করা উচিত। মাদানী আরো বলেন, মোহন ভগবত তার কথা অত্যন্ত গুরুত্ব সহকারে নিয়েছেন।

তিনি আরো জানান, এ বৈঠকের পরপরই মোহন ভগবত থেকে একটি ভিডিও বার্তা পাওয়া যায়, যাতে তিনি তার সমস্ত সহকর্মীকে এই বার্তা দিয়েছিলেন, তারা হিন্দু মুসলিম সংহতির প্রতি ভালবাসার সঙ্গে কাজ করে।

মাওলানা আরশাদ মাদনী আরো বলেন, দেশের জন্য আমাদের প্রচেষ্টা এভাবেই অব্যাহত থাকবে। আমরা আশা করি আগামী দিনের মধ্যে আমরা আজকের চেয়ে আরও ভারো কাজ করতে সক্ষম হবো। সূত্র: দ্য ইনকিলাব

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ