বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ওমর ফারুক মাদরাসা মসজিদে জুমার বয়ানে যা বললেন আল্লামা শফী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চট্টগ্রাম বায়েজিদ থানাধীন ওয়াজেদিয়া ওমর ফারুক আল ইসলামিয়া মাদরাসা ও মসজিদ অবৈধ দখল মুক্ত হওয়ায় এক শোকরানা দোয়া মাহফিলে মুসল্লিদের উদ্দেশ্যে নসিহত করেন।

হেফাজত ইসলাম বাংলাদেশের আমির, কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাক চেয়ারম্যান ও দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, রমজান মুসলিম উম্মাহকে যে ঐক্য ভাতৃত্ব ও সহমর্মিতার শিক্ষা দেয় তা সমাজে চর্চা থাকলে হানাহানী থাকবে না।

ইসলাম শান্তি ও কল্যানের ধর্ম। আমরা মানবতার কল্যানে কাজ করব। মুসলমান একে অপরের ভাই। ভ্রাতৃত্বের বন্ধনে ঐক্যবদ্ধ থাকলে কোন বাতিল শক্তি কথা বলার সাহস পাবে না।

তিনি বলেন, আমরা মুসলমানরা ভাই ভাই। মুসলমানদের ঐক্যবদ্ধ থাকা দরকার। মুসলিম উম্মাহর ক্রান্তিলগ্নে মতানৈক্য ও হিংসাত্মক কর্মকান্ড কখনো কামনা করি না। আমাদের যেসকল ভাইয়েরা না বুঝে মসজিদ ও মাদরাসা আক্রমণ করেছেন আল্লাহ তাদেরকে সহিহ বুঝ দান করুক।

তিনি ওমর ফারুক মাদরাসা ও মসজিদ অবৈধ দখলদারমুক্ত হওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করে এলাকার জনসাধারণকে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানান।

সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী আহলে সুন্নাত ওয়াল জামাতের সঠিক পরিচয় তুলে ধরে বলেন, দেওবন্দী কওমি ওলামায়ে কেরামই আসল আহলে সুন্নাত ওয়াল জামাতের অনুসারী। ইসলামের বহুমূখী খেদমতে কওমি ওলামাদের অবদান অনস্বীকার্য।

ওমর ফারক মাদরাসায় সহিহ কুরআন হাদিসের তালিম দেয়া হয়। আমি কওমি মাদরাসার সন্তান। এসব মাদরাসা সম্পর্কে আমি ভালো জানি, আপনারাও কওমি মাদরাসায় সহযোগিতা করবেন।

ওমর ফারুক আল ইসলামিয়া মাদরাসার নতুন পরিচালক ও সেগুনবাগান তালিমুল কুরআন কমপ্লেক্সের চেয়ারম্যান মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, সাতকানিয়া লোহাগাড়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ড. মাওলানা আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী।

বক্তব্য রাখেন, হাটহাজারী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দিন মুনির, হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মুফতি শওকত বিন হানিফ, মাওলানা শামসুল হক জালালাবাদী, মুতাওয়াল্লির প্রতিনিধি মাওলানা তারেক ফায়সাল ও মুহাম্মদ মহিউদ্দিন।

জুমার পর আল্লামা শাহ আহমদ শফী দেশ জাতি ও মুসলিম উম্মাহর কল্যান কামনা নিহত ছাত্র হাবিবুর রহমানে মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ