বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস

মোবাইল অ্যাপে জাকাত-সদকা দেওয়ার সুবিধা চালু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামিক লাইফস্টাইল অ্যাপ ‘নূর’-এর মাধ্যমে নির্দিষ্ট দাতব্য সংস্থায় জাকাত ও সদকা দেওয়ার সুযোগ চালু করেছে রবি। এ সুযোগ কাজে লাগিয়ে গ্রাহকরা চার্জ ছাড়াই অনলাইনে যেকোনো পরিমাণ অর্থ সহায়তা করতে পারবেন।

সোমবার ঢাকার একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হয়। গ্রাহকরা নূর অ্যাপের মাধ্যমে তাদের জন্য প্রযোজ্য জাকাতের পরিমাণ হিসাব করতে এবং ডিজিটাল পেমেন্ট গেটওয়ের মাধ্যমে দিতে পারবেন।

নূর অ্যাপের মাধ্যমে সদকা প্রদানেরও সুযোগ পাবেন রবি গ্রাহকরা। জাকাত ও সদকা হিসেবে সংগৃহীত সব অনুদান আহছানিয়া মিশন ক্যানসার অ্যান্ড জেনারেল হাসপাতাল, বিদ্যানন্দ ফাউন্ডেশন, চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার, স্কলার্স স্পেশাল স্কুল ফর স্পেশাল নিডস চিলড্রেন, রহমত-ই-আলম মিশন ও ইসলাম মিশন এতিমখানায় পাঠানো হবে।

নূর অ্যাপ প্ল্যাটফর্ম ব্যবহার করে জাকাত বা সদকা পরিশোধের জন্য গ্রাহকদের রবিকে কোনও ধরনের চার্জ দিতে হবে না (তবে কার্ডের মাধ্যমে অর্থ প্রদানের ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যাংক বা পেমেন্ট কোম্পানি চার্জ নিতে পারে)।

এছাড়া রবি বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় দেশে প্রথমবারের মতো ডিজিটাল ইফতার ভেন্ডিং মেশিন চালুর ঘোষণা দিয়েছে মোবাইল অপারেটরটি।

রমজান মাসজুড়ে পথশিশু এবং সমাজের সুবিধাবঞ্চিত বয়স্ক ব্যক্তিদের ইফতার দিতে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, রংপুর ও রাজশাহীর বিভিন্ন স্থানে স্থাপন করা হবে মেশিনগুলো। রবির রিচার্জ বান্ডল কিনলেই নির্দিষ্ট পরিমাণ অর্থ জমা হবে ‘আমার ইফতার’ নামের এ উদ্যোগে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ