বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

রমজান মাসে ব্রিটিশ মুসলিমদের নিরাপত্তা দেবে লন্ডন পুলিশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আসন্ন পবিত্র মাহে রমজানকে সামনে রেখে যুক্তরাজ্যের মুসলিমদের নির্ভয়ে মসজিদে যাওয়ার ব্যাপারে আশ্বস্ত করেছে দেশটির পুলিশ। শনিবার লন্ডন মেট্রোপলিটন পুলিশ স্কটল্যান্ড ইয়ার্ডের পক্ষ থেকে এ ব্যাপারে তাদের আশ্বস্ত করা হয়।

স্কটল্যান্ড ইয়ার্ডের অন্তর্ভুক্তি বিষয়ক প্রধান কমান্ডার মার্ক ম্যাকইওয়ান বলেন, লন্ডনে বসবাসরত আমাদের মুসলিম সম্প্রদায়ের জন্য রমজান খুব বিশেষ একটি সময়। মুসলিমদের জন্য এটি বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়।

তিনি বলেন, এই শহর তার বহুত্ববাদী সংস্কৃতিকে ধারণের জন্য পরিচিত। এই শহর ভিন্ন ভিন্ন ধর্মবিশ্বাসকে গ্রহণ করে। ইবাদাতে অংশ নেওয়া যে কোনও ব্যক্তির নিরাপদ বোধ করা উচিত।

কোন ধরণের বিদ্বেষমূলক হামলার শিকার হলে পুলিশকে জানাতে এবং এর সমাধানে তাদের সাহায্য করতে মুসলিমদের প্রতি আহ্বান জানিয়েছেন মার্ক ম্যাকইওয়ান।

এদিকে, ব্রিটিশ সরকারের পরিকল্পনা অনুযায়ী, রমজানে মসজিদগুলো ও মুসল্লিদের নিরাপত্তায় সরকারি তহবিলের পরিমাণ বাড়ানো হবে। বাড়তি অ্যালর্ম স্থাপন, সিকিউরিটি লাইটিং ও সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা হবে। এছাড়া মুসল্লিদের সুরক্ষায় প্রয়োজনীয় যে কোনও ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ