শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


বিএনপির অতীতের সিদ্ধান্ত ভুল ছিল: ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অতীতে বিএনপির সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল বলে মন্তব্য করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সংসদে যাওয়ার বিষয়ে নেওয়া সিদ্ধান্ত সঠিক হয়েছে।

আজ রোববার (৫ মে) জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত ছাত্রফোরাম আয়োজিত এক স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল আরো বলেন, অতীতে সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল। কিন্তু এখন যাওয়ার সিদ্ধান্তটা সঠিক হয়েছে। তারেক রহমান সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়ে তিনি বলেন, ‘যারা গণতন্ত্রে বিশ্বাসী তাদের জন্য বর্তমান পরিস্থিতিতে কাজ করা কঠিন হয়ে পড়েছে। তবে বিএনপি নিরাশ নয়।’

বিএনপি মহাসচিব বলেন, সংসদের ভেতরে ও বাইরে আন্দোলন করতে হবে। সস্তা স্লোগান দিলে হবে না। ঘরে-বাইরে দুই দিকেই সংগ্রাম করতে হবে। পরিস্থিতির প্রেক্ষাপটে রাজনীতির পরিবর্তন গ্রহণ করতে হবে বলেও জানান তিনি।

এ সময় বিএনপি মহাসচিব দলের সাবেক নেতা পিন্টুর স্মৃতিচারণ করেন। তিনি বলেন, ‘পিন্টু এমনি মারা যাননি, তাকে হত্যা করা হয়েছে। অত্যন্ত সুপরিকল্পিতাবে বিনা চিকিৎসায় তাকে হত্যা করা হয়েছে।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাগারে কিছু হলে তার দায় ভার সরকারকেই নিতে হবে বলে আবারও জানান বিএনপি মহাসচিব। এ সময় তিনি খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিও জানান।

আয়োজক সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সভায় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ বক্তব্য রাখেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ