শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


লেখা ও লেখকের কথা নিয়ে বাজারে 'লেখকপত্র'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ : সাংবাদিক ও লেখক জহির উদ্দীন বাবরের সম্পাদনায় চলতি এপ্রিল মাস থেকে যাত্রা শুরু করেছে 'লেখকপত্র' নামক ম্যাগাজিন। লেখা ও লেখকের কথা নিয়ে 'লেখকপত্র' শ্লোগানের মাধ্যমে ভিন্নধর্মী সাহিত্যকর্ম স্থান পেয়েছে কাগজটিতে। নির্বাহী সম্পাদক হিসেবে রয়েছেন কবি মুনীরুল ইসলাম।

যাদের লেখা পড়ে দিনের পর দিন তৃপ্ত হোন পাঠক। সেই লেখকদের সম্পর্কে কৌতুহলের শেষ নেই পাঠকদের। তাদের কাছে লেখকেরা স্বপ্নপুরুষ। এজন্য লেখকদের জীবনকথা, জীবনাচার, বেড়ে উঠার গল্প, ব্যক্তিগত বিষয়াদি পাঠককে ভীষণভাবে টানে। লেখকের আত্মজৈবনিক বিষয়াদি বরাবরই পাঠকের কাছে সমাদৃত। পাঠকের চিরায়ত সেই কৌতুহল মেটানোরই একটি প্রয়াস 'লেখকপত্র'।

লেখকপত্রের প্রথম সংখ্যাতেই চমৎকার বৈচিত্র এনেছেন সম্পাদনা পর্ষদ। যেমন ৫ টি সাক্ষাৎকার, স্মৃতিগদ্য, বিশেষত লেখক হয়ে উঠার গল্প নামক ফিচারপাতা, প্রথম সম্মানি পাওয়ার গল্প, প্রথম বই প্রকাশের গল্প, সুখের স্মৃতি-দুঃখের স্মৃতি, চলে যাওয়া লেখকের স্মৃতি, লেখকরা এখন যা লেখছেন রয়েছে লেখালেখি শিরোনামে, প্রবাসী লেখকের ভাবনা, প্রকাশকের ভাবনা, সাহিত্যের নন্দিত সোপান শিরোনামে দেয়ালিকা নিয়ে গদ্যরচনা, ছড়া-কবিতা দিয়ে সাজানো এই লেখকপত্র।

এছাড়াও রয়েছে বই লেখকদের প্রকাশিত নতুন বই নিয়ে আলোচনা ও ছড়া-কবিতা।

যেভাবে পাবেন লেখকপত্র

বায়তুল মোকাররমের হাবিবিয়া বুক ডিপো, বাংলাবাজারের ইসলামী টাওয়ারে দারুল উলূম লাইব্রেরী, মধ্যবাড্ডার মাকতাবাতুস সাঈদ থেকে লেখকপত্র সংগ্রহ করা যাবে। এছাড়া আমাদের অফিস [৮৫/১ (৬ষ্ঠ তলা), নয়াপল্টন (মসজিদ গলি), ঢাকা-১০০০]

পত্রিকার গায়ের মূল্য ১৫ টাকা। এজেন্টদের ১০ টাকা হারে মূল্য পরিশোধ করতে হবে।

তবে কুরিয়ার খরচ নিজে বহন করতে হবে। পত্রিকা পাওয়াসংক্রান্ত সার্বিক যোগাযোগ: ০১৯৭৬৬৬৮৯০৮।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ