149773

প্রকাশিত হলো মুফতি জাকারিয়া হারুনের ‘সৌভাগ্যের সোপান পবিত্র মাহে রমজান’

আওয়ার ইসলাম: পবিত্র মাহে রমজান মুসলমানদের জন্য একটি সৌভাগ্যের সিঁড়ি। এ মাসে অসংখ্য মুমিনকে জাহান্নাম থেকে মুক্তি দিয়ে জান্নাতের সুখময় জগতে আমন্ত্রণ জানানো হয়। এ মাসে আল্লাহর কাছে বড় ছোট যে কোনো গুনাহ থেকে মাফ চাইলেই মাফ করে দেয়া দেয়া হয়। মাসজুড়ে অঝোর ধারায় পৃথিবীব্যাপী বর্ষণ করা হয় রহমতের অমিয় ধারা।

মহিমান্বিত এ মাসটিকে আরও আয়োজনমুখ করে তোলা হয়েছে রোজা, ইফতার, সেহরি ও তারাবির মতো মুগ্ধকর কিছু আমলের মাধ্যমে। এ ছাড়াও এ মাসেই আল্লাহ তাআলা প্রিয়নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওপর নাজিল করেছেন পবিত্র কুরআনুল কারিম। হাজার মাসের চেয়ে উত্তম ও বরকমতময় রাত ‘পবিত্র শবে কদর’ এ মাসেরই একটি অনিন্দ্য রজনী।

এমন বরকতময় ও আনন্দমুখর মাসটিকে সঠিকভাবে কাজে লাগাতে প্রয়োজন রমজানের প্রতিটি আমল পুঙ্খানুপুঙ্খভাবে আদায় করা। আর এর জন্য সবার আগে দরকার রমজানকে জানা। রমজানের গুরুত্ব ও মাহাত্ম্য অনুধাবন করা। রমজানের প্রতিটি আমলের বৈশিষ্ট্য ও আদায়ের পদ্ধতি জানা। রমজানের রোজা রাখা যেমন ফরজ, রমজান বিষয়ক ইলম অর্জন করাও ফরজ।

পবিত্র ফরজ বিধান রোজার প্রতিটি মুহূর্ত বরকতময় করে তোলার জন্য ‘বুকশেলফ থেকে বেরিয়েছে মুফতি জাকারিয়া হারুনের ‘সৌভাগ্যের সোপান পবিত্র মাহে রমজান’।

বইটি পেতে যোগাযোগ করুন: ০১৭৩২০৭৬০৬৯৪ (বিকাশ), বাংলাবাজার ইসলামী টাওয়ার অথবা যাত্রাবাড়ি কিতাব মার্কেটসহ দেশের অভিজাত লাইব্রেরিগুলোতে খোঁজ করুন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *