149233

ভারতে জনগণের সবচেয়ে বড় শত্রু নরেন্দ্র মোদি ও অমিত শাহ: ডা. ফারুক আব্দুল্লাহ

আওয়ার ইসলাম: ‘ভারতে জনগণের সবচেয়ে বড় শত্রু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি সভাপতি অমিত শাহ’-বলে মন্তব্য করলেন ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের প্রধান ডা. ফারুক আব্দুল্লাহ।

গতকাল রোববার মীর বাহরি ডাল এলাকায় এক সমাবেশের ভাষণে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর সমালোচনা করে তাকে স্বৈরশাসক হিটলারের সঙ্গে তুলনা করেন ড. ফারুক আব্দুল্লাহ।

সাবেক এ মুখ্যমন্ত্রীবলেন, ‘প্রধানমন্ত্রী মোদি ও অমিত শাহ মানুষের সবচেয়ে বড় শত্রু। যারা জাতি ও ধর্মের ভিত্তিতে দেশকে বিভক্ত করতে বিশ্বাসী। কিন্তু জনগণ বিজেপির বিভাজনমূলক অ্যাজেন্ডায় না পড়ার সিদ্ধান্ত নিয়েছে।’

ফারুক আব্দুল্লাহ বিজেপিকে টার্গেট করে বলেন, ‘ওরা দেশকে বিভক্ত করতে চায়। এই নির্বাচনে প্রমাণ হবে দেশ ধর্মনিরপেক্ষ থাকবে কি না। নিজেদের পরিচিতি ও রাজ্যের ঐক্যে রক্ষার স্বার্থে আমাদেরকে ভোট দিতে হবে।

আমাদের পক্ষ থেকে কোনও ভুল হলে আগামী প্রজন্মের জন্য তা গুরুতর প্রতিক্রিয়া হবে। বিজেপি লোকেদের দৃষ্টি ঘোরাতে আবেগপূর্ণ বিষয় উত্থাপন করছে। ওরা সংবিধান পরিবর্তন করতে চায়।’

ন্যাশনাল কনফারেন্সের প্রধান বলেন, ‘সংবিধান রাজ্যকে ৩৫-এ এবং ৩৭০ ধারার মাধ্যমে বিশেষ মর্যাদা দিয়েছে। কিন্তু বিজেপি সবসময় এর বিরুদ্ধে অবস্থান করেছে। ওরা রাজ্যের জনবিন্যাস পরিবর্তনের অ্যাজেন্ডা বাস্তবায়নে করতে চাই। ওরা নিয়ে আগুন নিয়ে খেলছে।’

জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের পরিচিতি, অখণ্ডতা ও বহুত্ববাদী চরিত্রকে রক্ষা করে যাবেন এবং কাউকে তাঁদের অধিকার হরণ করতে দেবেন না বলেও হুঁশিয়ারি দেন।

শ্রীনগরের খানয়ারে এক জনসভায় ভাষণ দেয়ার সময় তিনি বলেন, মোদি যেভাবে সবার সঙ্গে সকলের উন্নয়নের কথা বলছেন, জার্মানিতে হিটলারও একথা বলেছিল।

আরএইচ/

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *