শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

সাতক্ষীরার খ্রীস্টান মিশনে আগুন লেগে ৪ ঘর ভষ্মীভূত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  সাতক্ষীরার তালা উপজেলার মহান্দি গ্রামে খ্রীস্টান মিশনে আগুন লেগে চারটি ঘর ভষ্মীভূত হয়েছে। এতে মিশনের মূল্যবান কাগজপত্র এবং অন্যান্য সম্পদ পুড়ে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।

গতকাল বুধবার গভীর রাতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

মিশনের পালক অনাদি মোহন জানান, বুধবার গভীর রাতে সবাই যখন ঘুমে তখন মিশনের টিন শেডের চারটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় গ্রামবাসীরা জানতে পেরে ঘটনাস্থলে ছুটে এসে পানি ঢেলে আগুন নিভিয়ে ফেলার শেষ মূহুর্তে সাতক্ষীরা থেকে ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সহায়তা করে।

এরই মধ্যে চারটি ঘরে থাকা কমপক্ষে আটটি কমপিউটার, দুটি ল্যাপটপ, কয়েকটি সিলিং ফ্যান এবং ২৩৩ জন শিশুর জন্য রাখা শিক্ষা উপকরণ, ব্যাগ, শুকনো খাবার ও স্বাস্থ্য সেবার যাবতীয় উপকরণ পুড়ে ছাই হয়ে যায়।

তিনি আরো জানান, ‘মহান্দি এজি মিশন’ নামের এই খ্রীস্টান মিশনটি ১২ বছর আগে প্রতিষ্ঠিত। এখানে রক্ষিত এতো দিনের যাবতীয় ডকুমেন্ট আগুনে পুড়ে গেছে। টিন শেডের এই ঘরের মধ্যে রয়েছে বাঁশের চাচের বেড়া। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে মন্তব্য করেন তিনি।

তিনি আরো জানান, তার সাথে গ্রামের কয়েকজন খ্রীষ্টান সদস্যের বিরোধ চলছিল। এরই জেরে এ ঘটনা ঘটতে পারে। তিনি জানান আগুনে ২০ লাখ টাকার সম্পদ নষ্ট হয়ে গেছে।

মিশনের নৈশপ্রহরী আজগর আলি জানান, রাতে পাহারাকালিন তিনি কিছুক্ষণের জন্য ঘুমিয়ে পড়েন। হঠাৎ আগুন দেখে তিনি চিৎকার দিলে এলাকার লোকজন ছুটে আসে আগুন নিভাতে থাকে।

সাতক্ষীরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান জানান, আমিসহ আমার সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে মিশনের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করার আগেই বেশিরভাগ সম্পদ পুড়ে যায়। পরে আগুন পূর্ন নিয়ন্ত্রণে আনা হয়’।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদি রাসেল বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। তারপরও বিষয়টি তদন্ত চলছে।

এমএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ