মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

যারা গন্তব্যে পৌঁছানোর হিম্মত করে, তারা কখনো পিছু হটে না: মাহমুদ মাদানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রোকন হারুন
আওয়ার ইসলাম

সকলের জন্য সমান সুযোগ এবং ন্যায়বিচারের মাধ্যমে দেশ শক্তিশালী হবে, অন্যথায় ভারতের স্বপ্ন এবং উন্নয়ন কখনো সম্ভব নয় বলে মন্তব্য করেছেন ভারতের জমিয়তে ওলামায়ে হিন্দের জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদ মাদানি।

৩০ মার্চ (শনিবার) জমিয়তে ওলামায়ে হিন্দ রাজস্থান কর্তৃক আয়োজিত জনসভায় হাজার হাজার মুসলিম জনতার উপস্থিতিতে তিনি এ মন্তব্য করেন।

মাওলানা মাদানি বলেন, আমাদের গন্তব্যের দিকে এগিয়ে যেতে হবে। গন্তব্যে পৌঁছানোর জন্য অন্তরের ভেতর আলাদা একটা আগ্রহ তৈরি করতে হবে এবং তা সর্বদা থাকতে হবে। যারা গন্তব্যে পৌঁছানোর জন্য হিম্মত রাখে তারা কখনো পিছু হটে না। আর যারা ঋতু পরিবর্তনের আশায় থাকে তাদের দ্বারা মূলত কোন কাজ হয় না।

ইতিহাসের পাঠ বিস্তৃত করতে আহ্বান জানিয়ে মাহমুদ মাদানি বলেন, আমাদের ইতিহাস বেশি বেশি অধ্যয়ন করা উচিত। ইতিহাস থেকে আমরা জানতে পারি, আমাদের আকাবিররা দেশের স্বাধীনতা ও সার্ভভৌমত্ব রক্ষার্থে নিজেদেরকে উৎসর্গ করেছেন। তাদের আত্মত্যাগে আজ সুন্দর একটি দেশ পেয়েছি।

এসময় মাওলানা মাদানী মুসলমানদের স্বাবলম্বী করে তোলারও আহ্বান জানান। সেই সঙ্গে বর্তমান ও ভবিষ্যত প্রজন্মকে শিক্ষিত করে গড়ে তোলার প্রতিও গুরুত্বারোপ করেন।

সভায় মাওলানা মাহমুদ মাদানী ভারতে মুসলিমদের জন্য একটি রিজার্ভেশন প্রস্তাবের জন্য অনুরোধ করেছেন। তিনি সরাসরি রাজস্থান মুখ্যমন্ত্রী বরাবর এ প্রস্তাব তুলে ধরেন।

সভায় রাজস্থানের প্রাদেশিক মন্ত্রী সালেহ মোহাম্মদ এবং রাজ্য সরকারের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র: মিল্লাত টাইমস

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ