146598

ঘুষ খাবে না, কুরআন নিয়ে শপথ করালেন অর্থমন্ত্রী

আওয়ার ইসলাম: আর কখনো ঘুষ খাব না এই মর্মে পবিত্র কুরআন তিলাওয়াত করে সোনালী ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের শপথ বাক্য পাঠ করিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সোমবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) সম্মেলন কক্ষে সোনালী ব্যাংকের বার্ষিক সম্মেলনে এ শপথ বাক্য পাঠ করান অর্থমন্ত্রী।

এতে সভাপতিত্ব করেন সোনালী ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. আশরাফুল মকবুল। এ সময় সোনালী ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরা ঘুষ না খাওয়ার প্রতিশ্রুতি দিয়ে শপথ পড়েন।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপকসহ শীর্ষ কর্মকর্তাদের জিজ্ঞাসা করেন, আপনারা কি ঘুষ খান? উপস্থিত কর্মকর্তাদের অনেকেই চুপ থাকেন। কিছু কর্মকর্তা না বলে আওয়াজ তুলেন। অর্থমন্ত্রী আবারো জানতে চান, ঘুষ কেমনে খায়? আমার শরীরে ইনজেকশান দিয়েও ঘুষ খাওয়াতে পারবেন না।

তিনি বলেন, আমরা একে অপরের সততায় বিশ্বাসী। পৃথিবীতে সৎ মানুষের বড়ই অভাব। তবে এখনো সৎ মানুষের সংখ্যাই বেশি। না হলে পৃথিবী অনেক আগেই ধ্বংস হয়ে যেতো।

এ সময় অর্থমন্ত্রী বলেন, এখন থেকে আমি কি আপনাদেরকে বিশ্বাস করতে পারি? উপস্থিত সোনালী ব্যাংক কর্মকর্তারা হ্যাঁ বলে জবাব দেন।

অর্থমন্ত্রী বলেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর ‘এখানে আপনার একটি স্বপ্ন আছে’ এ ট্যাগ লাইন দিয়েছিলাম। এ স্বপ্নের কোন শেষ নেই। জিডিপি প্রবৃদ্ধির হার ৬ থেকে ৭ শতাংশে উন্নিত হওয়ার পর আরেকটি ট্যাগ লাইন দিয়েছিলাম। সেটি হলো-‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’। আমি অনেক সময় নিয়ে এ ট্যাগ লাইন দুটি নির্ধারণ করেছিলাম। এবার অর্থমন্ত্রণালয়ের জন্য ‘আমরা অাপনার সততায় বিশ্বাসী’ এ বাক্যটি ট্যাগ লাইন নির্ধারন করা হয়েছে।

অঅরএম/

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *