146400

মিলাদ-কিয়াম সম্পর্কে অবস্থান জানালেন ধর্ম প্রতিমন্ত্রী (ভিডিও)

রকিব মুহাম্মদ
আওয়ার ইসলাম

‘জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মিলাদ ও কিয়াম বন্ধ করা হয়েছে’―সম্প্রতি এমন একটি সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আব্দুল্লাহর সূত্রে সংবাদটি  শেয়ার করেন অনেকে। তবে এই সংবাদটি ভিত্তিহীন ও গুজব বলে দাবি করেছেন ধর্ম প্রতিমন্ত্রী।

রোববার (২৪ মার্চ) সচিবালয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আবদুল্লাহর সঙ্গে আহলে সুন্নাত ওয়াল জামায়াত সমন্বয় কমিটির প্রতিনিধিদের বৈঠক শেষে তিনি এ দাবি করেন।

জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে মিলাদ-কিয়াম বন্ধ করা হয়েছে বলে যে অনলাইন প্রচারণা চলছে তা গুজব ও অপপ্রচার বলে জানান ধর্ম মন্ত্রণালয়।

তিনি বলেন,  ‘আমাকে হেয় করতেই কেউ কেউ মিথ্যা প্রচারণা চালাচ্ছেন। যারা এই ধরনের মিথ্যা অভিযোগ করছেন, তারা বিভ্রান্তি ছড়াচ্ছেন। আমি এর নিন্দা জানাচ্ছি। আমি নিজ উদ্যোগেই মিলাদের আয়োজন করবো।’

তিনি আরও বলেন, ‘মিলাদ ও কিয়ামকে বিদআত বলা তো দূরের কথা, এ বিষয়ে কোনো নেগেটিভ বা নেতিবাচক মন্তব্য আমি করিনি। একটি দুষ্টচক্র পরিকল্পিতভাবে নাটক সাজিয়ে ফায়দা নেয়ার চেষ্টা করছে।’

প্রসঙ্গত, ‘জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মিলাদ ও কিয়াম বন্ধ করা হয়েছে’―এমন একটি সংবাদ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর এ বিষয়ে ধর্মপ্রতিমন্ত্রীর অবস্থান জানতে তার সঙ্গে মিলাদ-কিয়াম অনুসারীদের একটি প্রতিনিধিদল দেখা করেন।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের নেতৃত্বে এ প্রতিনিধি দলে ছিলেন মোহাম্মদপুর কাদেরিয়া তৈয়্যেবিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মুফতি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক, চাঁদপুর ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ড. একেএম মাহবুবুর রহমান, দারুন নাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা আফম আবু বকর সিদ্দিক, নারিন্দা আহসানুল উলুম মাদরাসার অধ্যক্ষ মুফতি আবু জাফর মুহাম্মাদ হেলাল, ঢাকা মদিনাতুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদুর রাজ্জাক।

সময় টিভির সৌজন্যে মিলাদ কিয়াম সম্পর্কে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আব্দুল্লাহর বক্তব্য

আরএম/

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *