মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :
এবার ‘এমভি আবদুল্লাহ’ উদ্ধারে নামছে সোমালি পুলিশ ও বিদেশি নৌ সেনারা দেওবন্দ মাদরাসার বিরুদ্ধে জেলা প্রশাসকের দ্বিতীয় চার্জশিটে যা আছে পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে গোলাগুলি, উত্তেজনা তুঙ্গে ‘কোরআনের ক্লাসসহ ইসলামের বিধি-বিধান নিয়ে ষড়যন্ত্র বন্ধ করুন’ ঈদের পর কারওয়ান বাজারের ঝুঁকিপূর্ণ কোনো ভবন থাকবে না: স্বরাষ্ট্রমন্ত্রী কারওয়ান বাজার আড়ত সরিয়ে গাবতলীতে যাচ্ছে ইফতারে পূর্বে দোয়া না পড়লে রোজা শুদ্ধ হবে ? অমুসলিম হয়েও রোজা রাখছেন যে ক্রিকেটার কোচ ইসলামবিদ্বেষ ঠেকাতে জাতিসংঘে প্রস্তাব পাস, পক্ষে ভোট দিল বাংলাদেশ রমজানে একবারের বেশি ওমরাহ পালনে সৌদির নিষেধাজ্ঞা

চলতি বছর থেকেই তৃতীয় শ্রেণী পর্যন্ত পরীক্ষা থাকছে না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চলতি বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের পরীক্ষা দিতে হবে না। তবে পরীক্ষা তুলে দেয়া হলেও থাকছে মূল্যায়ন প্রক্রিয়া। গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন।

আজ দুপুরে সচিবালয়ে প্রাথমিকের বৃত্তির ফল প্রকাশ উপলক্ষে আয়েজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আকরাম আল হাসান জানান, তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা না থাকলেও এক ক্লাস থেকে অন্য ক্লাসে উত্তীর্ণ করতে মূল্যায়ন পদ্ধতি থাকবে।

এদিকে চলতি বছর প্রাথমিক সমাপনীর ফলাফলের ভিত্তিতে ৮২ হাজার ৫০০ জনকে বৃত্তি দেয়ার কথা জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মুহাম্মদ জাকির হোসেন।

প্রাথমিক সমাপনীর ফলাফলের ভিত্তিতে এবার ট্যালেন্টপুলে পেয়েছে ৩৩ হাজার ও সাধারণ বৃত্তি পেয়েছে ৪৯ হাজার ৫০০ শিক্ষার্থী।

এর আগে বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে নিশ্চিত করা হয় যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণি পর্যন্ত সব ধরনের পরীক্ষা তুলে দিতে। শিশুদের ওপর থেকে পরীক্ষার চাপ কমাতেই প্রধানমন্ত্রী এ নির্দেশ প্রদান করেন বলে জানায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ