146325

‘ভোটের পার্সেন্টেজ কত হলো তা নিয়ে আমাদের মাথাব্যথা নেই’

আওয়ার ইসলাম: নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দিন আহমদ বলেছেন, ভোটের পার্সেন্টেজ কত হলো তা নিয়ে আমাদের মাথাব্যথা নেই। পার্সেন্টেজ ডাজ নট ম্যাটার। বিষয়টি হলো শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে।

রোববার (২৪ মার্চ) তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন শেষে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে ইসি সচিব এসব কথা বলেন।

তিনি বলেন, প্রথম ধাপে উপজেলা নির্বাচনে ৪৩ শতাংশ ভোট পড়েছে। দ্বিতীয় ধাপে পড়েছে ৪১ শতাংশ। তবে খাগড়াছড়ি জেলার ফলাফল বাদে এই পার্সেন্টেজ হিসাব করা হয়েছিল। তবে রাঙ্গামাটিসহ সব উপজেলাগুলোর ফলাফলে হিসাব করলে তা ৪৫ শতাংশ হবে। তবে তৃতীয় ধাপের নির্বাচনে ৪০ থেকে ৪৫ শতাংশ ভোট পড়বে বলে আমরা আশা করছি।

তিনি বলেন, আমাদের দেশের কোনো আইন নেই, যে কত শতাংশ ভোট দিতে হবে বা গ্রহণযোগ্যতার জন্য কত শতাংশ ভোট পড়তে হবে। তাই এটি কোনো ফ্যাক্টর নয়।

ইসি সচিব বলেন, এ দফায় ২৫ জেলার ১১৬টি উপজেলায় ভোটগ্রহণ করেছে নির্বাচন কমিশন। অনিয়মের কারণে ১৪টি কেন্দ্রে ভোট বন্ধ করা হয়েছে। স্থগিত করা হয়েছে কটিয়াদির নির্বাচন। সেখানে অনিয়মের প্রমাণ পাওয়ায় একজন অতিরিক্ত পুলিশ সুপার ও একজন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

চট্টগ্রামের চন্দনাইশে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে একজন পুলিশ কনস্টেবল মারাত্মক আহত হয়েছেন। তিনি তলপেটে গুলিবিদ্ধ হয়েছেন। তার আর্টারি ছিঁড়ে যাওয়ায় রাজধানীর হৃদরোগ ইনস্টিটিউটে হেলিকপ্টারে করে এনে ভর্তি করানো হয়েছে বলে জানান তিনি।

ইভিএম নিয়ে তিনি বলেন, আমরা ভোট শেষ হওয়ার ১০ মিনিটের মধ্যেই ইভিএমের ফলাফল প্রিন্ট দিতে পারি।

উল্লেখ্য, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন পাঁচ ধাপে সম্পন্ন করছে নির্বাচন কমিশন। এর মধ্যে তিন ধাপে ভোটগ্রহণ শেষ হয়েছে। আগামী ৩১ মার্চ চতুর্থ ধাপের এবং ১৮ জুন পঞ্চম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আরআর

ad

পাঠকের মতামত

One response to “শ্রীলঙ্কায় দুই বাংলাদেশির খোঁজ মিলছে না”

  1. EdwardvuH says:

    Вся информация о гипнозе, гипнотерапиия, а также обучение техникам тут – https://www.hypnolife.ru/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *