145995

ভােটারহীন নির্বাচনের মাধ্যমে নির্বাচন ব্যবস্থার কবর রচিত হয়েছে

আওয়ার  ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, ভােটার ও বিরােধীদল বিহীন উপজেলা নির্বাচন দেয়ার মাধ্যমে ইসি রাষ্ট্রীয় সম্পদের অপচয় করেছে এর হিসাব মেরুদন্ডহীন ইসি কে জাতির সামনে পেশ করতে হবে।

তিনি  বলেন, ভােটারহীন এ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের নির্বাচন ব্যবস্থার উপর গণমানুষের অনাগ্রহের বিষয়টি ফুটে উঠেছে।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে দ্বিতীয় জাতীয় যুব কনভেনশনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘এসো হে যুবক, সত্যের পথে গাহি সাম্যের গান, চলো একসাথে বিজয়ের পথে সব আঁধারের হোক অবসান’ স্লোগানে দ্বিতীয় জাতীয় যুব কনভেনশনে সভাপতিত্ব করেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান।

মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, নির্বাচনী ব্যবস্থায় সচ্ছতা ফিরিয়ে আনতে এবং জনগণের ভােটারাধিকার ফিরিয়ে দিতে দেশের সকল শ্রেণী-পেশার মানুষদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সমাজের প্রাণশক্তি এই যুবকদেরকে মাদক, সন্ত্রাস, দুর্নীতি ও চাঁদাবাজীর হাত থেকে মুক্ত হয়ে সত্যের পথে সুন্দরের পথে চলার পরামর্শ দিয়ে বলেন, যুব সমাজই হল দেশ গড়ার প্রধান হাতিয়ার। অথচ সঠিক পরিকল্পনার অভাবে আমাদের দেশের কিছু যুবক আজ খুন, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি, মাদক, চোরাচালানসহ সকল ধরনের অপকর্মে লিপ্ত।

তিনি বলেন, এ যুব সমাজের আদর্শিক উন্নয়ন ঘটাতে পারলে আমাদের সমাজের পুরাে চিত্র পাল্টে যেত। এজন্যই ইসলামী আন্দোলন বাংলাদেশের অন্যতম সহযােগী সংগঠন ইসলামী যুব আন্দোলন দেশের যুবকদেরকে নৈতিকভাবে আদর্শবান ও চরিত্রবান করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব রাসূলে আকরাম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সুন্নাহর অনুসরণে যুবকদের ব্যক্তি জীবন গঠন করতে পারলে তাদের মাধ্যমে দেশ ও জাতি বড় ধরনের অর্জন করতে সক্ষম হবে ইনশাআল্লাহ। সেজন্য তিনি সারা দেশের যুবকদেরকে ঐক্যবদ্ধভাবে ইসলামের পক্ষে কাজ করার আহ্বান জানান।

নিরাপদ সড়কের দাবী বিষয়ে তিনি বলেন, নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের চলমান আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা না করে ওদের যৌক্তিক দাবীগুলাে দ্রুত মেনে নিন। ওরা আমাদেরই সন্তান ওদের জন্য একটি নিরাপদ রাষ্ট্র দেয়া ক্ষমতাসীনসহ দায়িত্বশীল ব্যক্তিদের দায়িত্ব, কিন্তু তারা তা দিতে ব্যর্থ হয়েছেন। তাই দ্রুত এই যৌক্তিক দাবীগুলাে মেনে নেয়াই সবার জন্য কল্যাণকর।

বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলনের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, দেশের প্রাণশক্তি যুবকদের চরিত্র হননের জন্য দেশদ্রোহী শক্তি অপচেষ্টা চালিয়ে যাচ্ছে, ইসলামী যুব আন্দোলনের প্রধান কাজ হল যুবকদের চরিত্রবান বানিয়ে তাদের অপচেষ্টা রুখে দেয়া।

চরমোনাই পীর তার বক্তব্যে পাকিস্তানের সাবেক প্রধান বিচারপতি আল্লামা তাক্বী উসমানী সাহেবের গাড়িবহরে সন্ত্রাসী হামলায় তার দুজন সঙ্গীর মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সভাপতির বক্তব্যে ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান বলেন, দেশের চালিকাশক্তি যুবকদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে তাদের দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করতে হবে এবং বেকারত্ব দূর করে যুবকদের কাজে লাগাতে পারলে দেশ উন্নতির উচ্চ শিখরে আরােহন করতে পারবে ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে আরাে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমির অধ্যক্ষ মাওলানা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাও. ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন।

যুগ্ম মহাসচিব এটিএম হেমায়েত উদ্দিন, ইসলামী যুব আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম, সেক্রেটারি জেনারেল মাও. নেছার উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাও. ইমতিয়াজ আলম, উত্তর সভাপতি শেখ ফজলে বারী মাসউদ সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সম্মেলন শেষে ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম ইসলামী যুব আন্দোলনের ২০১৯-২১ সেশনের নতুন কমিটির সভাপতি হিসেবে কে.এম.আতিকুর রহমান, সহ-সভাপতি হিসেবে ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম এবং সেক্রেটারী জেনারেল হিসেবে মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন এর নাম ঘােষণা করে শপথ বাক্য পাঠ করান।

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুহাম্মদ ইলিয়াস হাসানের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

-এএ

ad

পাঠকের মতামত

One response to “শ্রীলঙ্কায় দুই বাংলাদেশির খোঁজ মিলছে না”

  1. EdwardvuH says:

    Вся информация о гипнозе, гипнотерапиия, а также обучение техникам тут – https://www.hypnolife.ru/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *