145812

একটি সুন্দর আয়োজনের অপেক্ষায়

আওয়ার ইসলাম: আগামী শনিবার ২৩ মার্চ রাজধানীর প্রেস ক্লাবে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম আয়োজন করতে যাচ্ছেন একটি গুরুত্বপূর্ণ সেমিনার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের। যেখানে মুক্তিযুদ্ধে উলামায়ে কেরামের ভূমিকা বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হবে।

শনিবার বেলা ৩টায় শুরু হবে অনুষ্ঠান। চলবে সন্ধ্যা পর্যন্ত। আসবেন বিশিষ্ট উলামায়ে কেরাম, সংসদ সদস্য, শিক্ষাবিদ, লেখক ও গবেষকসহ প্রতিনিধিত্বশীল তরুণ আলেমরা।

মহান মুক্তিযুদ্ধে আলেমসমাজের অবদান শীর্ষক আলোচনা পর্বে মুক্তিযুদ্ধে উলামায়ে কেরামের ভূমিকা আলোচনার পাশাপাশি আলোচনা হবে মহানবী হজরত মুহাম্মদ সা. এর মাহাত্ম ও তার প্রতি আমাদের ভালোবাসা নিয়ে।

‘নবীজিকে চিঠি লিখে জিতে না পুরস্কার’

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের উদ্যোগে আয়োজিত নবীজিকে চিঠি লেখা প্রতিযোগিতা ২য় পর্বের বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে গুরুত্বপূর্ণ পুরস্কার।

সেরা তিন প্রতিযোগী পাবেন একটি ল্যাপটপ ও দুটি বাইসাইকেল। এছাড়াও আরও অনেককেই বই পুরস্কার দেয়া হবে।

রবিউল আওয়াল উপলক্ষ্যে গতবছরের মতো এবারও আয়োজন করা হয়েছিল নবীজিকে চিঠি লেখার প্রতিযোগিতা। এ ইভেন্টে সারা দিয়ে দেশের অসংখ্য তরুণ, মাদরাসা ও স্কুল শিক্ষার্থী চিঠি লিখেছেন নবীজিকে।

নবীজিকে ভালোবাসার নজরানাস্বরূপ এসব চিঠি হৃদয় কেড়েছে বিচারকদের। চিঠিগুলো থেকে তারা যাচাই বাছাই করে বের করেছেন সেরা চিঠি।

প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন বিশিষ্ট লেখক, আলেম ও মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, কবি মুহিব খান ও ইসলামী লেখক ফোরামের সভাপতি জহির উদ্দিন বাবর।

এছাড়াও আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম সম্পাদক হুমায়ুন আইয়ুব এবং নির্বাহী সম্পাদক রোকন রাইয়ান একাধিকবার চিঠিগুলো পড়ে যাচাই বাছাইয়ের পর নির্ধারণ করেছেন সেরা চিঠিগুলো।

গুরুত্বপূর্ণ এ প্রতিযোগিতার গর্বিত অংশিদার হিসেবে রয়েছে অভিজাত প্রকাশনী মাকতাবাতুল ইসলাম, ই-কমার্স বিজনেসে আস্থা ও বিশ্বাসের প্রতীক মেগা বুকশপ রকমারি ডটকম, অভিজাত প্রকাশনা সংস্থা মাদানী কুতুবখানা, মাকতাবাতুল ইসলাম ও সার্ফ ফার্মাসিউটিক্যাল ইউনানী বাংলাদেশ।

মুক্তিযুদ্ধে উলামায়ে কেরামের ভূমিকা

চলছে স্বাধীনতার মাস। ২৬ মার্চ স্বাধীন হয়েছিল বাংলা। ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর আমরা অর্জন করেছিলাম মহান স্বাধীনতা। এ যুদ্ধে অন্যদের পাশাপাশি অনেক উলামায়ে কেরামও রক্ত দিয়েছেন। যুদ্ধ করেছেন অস্ত্র হাতে।

মহান স্বাধীনতার এ মাসে অনুষ্ঠানের এক পর্বে আলোচনা হবে এসব নিয়ে। যেখানে শীর্ষ উলামায়ে কেরাম, শিক্ষবিদগণ আলোচনা পেশ করবেন।

পাশাপাশি দেশ প্রেমের চর্চা ও সার্বভৌমত্ব রক্ষায় তরুণদের ভূমিকা নিয়েও আলোচনা হবে।

সাংবাদিকতা কোর্সের সার্টিফিকেট প্রদান

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের বছরব্যাপী সাংবাদিকতা কোর্সে ৬ জন শিক্ষার্থী সফলতার সঙ্গে কোর্স শেষ করছেন। তাদের হাতে অনুষ্ঠানে তুলে দেয়া হবে সার্টিফিকেট।

এছাড়াও গেল রমজানে অনুষ্ঠিত হয়েছিল ২০ দিন ব্যাপী লেখালেখি ও সাংবাদিকতা কোর্স। সেখানে প্রায় ২০ জন শিক্ষার্থী অংশ নিয়ে লেখালেখি ও সাংবাদিকতার দীক্ষা নিয়েছেন। লেখালেখি করছেন বিভিন্ন জায়গায়। তাদের হাতেও তুলে দেয়া হবে সার্টিফিকেট।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক মুফতি মুহাম্মদ আমিমুল ইহসান। শুভেচ্ছা বক্তব্য দেবেন বাংলাদেশ কওমি কাউন্সিলের সভাপতি মাওলানা মুহাম্মদ আবদুস সামাদ।

অনুষ্ঠানে উলামায়ে কেরাম, শিক্ষার্থী ও সর্ব সাধারণকে আমন্ত্রণ জানিয়েছেন আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম সম্পাদক হুমায়ুন আইয়ুব।

আরআর

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *