145500

ইসলাম গ্রহণ করে আমি সম্মানিত: ডেলা মাইলস

আওয়ার ইসলাম: সম্প্রতি ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দিয়েছেন মার্কিন সঙ্গীতশিল্পী ও গীতিকার ডেলা মাইলস। তুর্কি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, কালেমা তাইয়েবা ও কালেমা শাহাদাত পাঠ করে তিনি ইসলাম ধর্মে প্রবেশ করেন।

ইসলাম ধর্ম গ্রহণের পর আমেরিকান এ তারকা ইস্তাম্বুলের ঐতিহাসিক স্থানগুলো ভ্রমণ করেন এবং তুরস্কের তার ভালোবাসা ও মুগ্ধতা প্রকাশ করেন। মাইলস তার সফরের যাবতীয় তথ্য ও বর্ণনা তার অফিসিয়াল ইন্সটাগ্রাম একাউন্টে নিয়মিত প্রকাশ করছেন।

পোস্টকৃত ছবিতে দেখা যায়, ইস্তানবুলের বিখ্যাত সুলতান আহমেদ মসজিদের ভিতরে হিজাব পরে ঘোরাফেরা করছেন তিনি।

তুর্কি সংবাদপত্র ‘হুরিয়েত’র প্রতিবেদনে জানা যায়, মার্কিন এই সঙ্গীতশিল্পী কয়েক বছর ধরে ইসলাম ধর্ম নিয়ে পড়াশুনা করছিলেন। এতেই তিনি ইসলাম সম্পর্কে জেনে মুগ্ধ হয়ে যান। অবশেষে খ্রিস্টধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন।

ডেলা বলেন, ইসলাম ভালবাসা ও সহনশীলতার ধর্ম। মুহাম্মাদ সা. সম্মন্ধে জ্ঞান অর্জন আমার নিকট খুবই চমৎকার ও গুরুত্বপূর্ণ বিষয়।

এছাড়া তিনি বলেন, আল্লাহর কসম! ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সম্মানিত হয়েছি।

এর আগে নিউজিল্যান্ডে সংঘটিত নৃশংস গণহত্যার বিষয়ে মন্তব্য করে তিনি বলেন, ‘ইসলামফোবিয়া সারা বিশ্বে রোগের মতো ছড়িয়ে পড়েছে। নিউজিল্যান্ডে যা ঘটেছে, তা এর সবচেয়ে নিষ্ঠুর উদাহরণ। এ বর্বরোচিত হত্যাযজ্ঞে আমার শিরাগুলি হিমায়িত হয়েছে এবং আমার দেহটি ভেঙে ফেলা হয়েছে।’

সূত্র: খালিজ অনলাইন, হুরিয়েত।

আরএম/

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *