বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


ফিলিস্তিনিদের বাড়িতে ইসরাইলি অভিযান; আটক ১৫

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসরায়েলি ইয়াহুদি সৈন্যবাহিনী  ফিলিস্তিনের পশ্চিম তীরে বিভিন্ন বসতবাড়িতে অভিযান চালিয়ে ১৫ ফিলিস্তিনিকে আটক করেছে।

মঙ্গলবার দ্যা পেলেস্টাইন ইনফরমেশন সেন্টার জানায়, ফিলিস্তিনের পশ্চিম তীরের বিভিন্ন বসতবাড়িতে তল্লাশী করে ফিলিস্তিনিদের আটক করে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে তাদেরকে।

গত রোববার পশ্চিমতীরের এরিয়েল শহরে ইহুদিদের অবৈধ স্থাপনার কাছে এক ফিলিস্তিনি যুবক ‘উমর আবু লাইল ‘র  হামলায় তিন ইহুদি নিহত হওয়ার দাবি করেছে ইসরাইল।

ইসরাইলি সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, এরিয়েল শহরে ওই তিনজন হত্যার সঙ্গে জড়িতদের খুঁজছে তারা। হামলার সঙ্গে সম্পৃক্ত সন্দেহভাজনদের আটক করা হয়েছে।

এদিকে পশ্চিমতীরের এরিয়েল শহরে ওই হামলার স্থান পরিদর্শন করেছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনয়ামিন নেতানিয়াহু। তিনি এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

গ্রেফতারকৃতদের মধ্যে তিনজন জেনিনের, একজন দক্ষিণাঞ্চলীয় বেথলেহেমের আল খাদের শহরের এবং আরও একজন পশ্চিমাঞ্চলীয় সালফিটের আয-জাওয়িয়া শহরের। উত্তরাঞ্চলীয় হেব্রনের বেইত উমার শহর থেকে আরও এক ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইসরায়েলি বাহিনী।

আরএইচ


সম্পর্কিত খবর