145287

খুনি টরান্টের উদ্দেশ্যে চাইনিজ নওমুসলিমের খোলা চিঠি

জিংহান নান । । 

তোমার প্রশংসা করি, কারণ তুমি অপারেশন চালানোর জন্য আমাদের দুপুরের নামাজের সময়কে পছন্দ করেছ।

তোমার প্রশংসা করি, কারণ তুমি আমাদের ধর্ম সম্পর্কে অনেক কিছু জেনেছ যে, শুক্রবারে জামায়াতে নামাজ আদায়ের জন্য মানুষ মসজিদে যায়।

কিন্তু আমি মনেকরি, দুর্ভাগ্যক্রমে, এমন কিছু তোমার জানা বাকি ছিলো, বরং, যা তুমি তা জানতে না। হয়ত তুমি জানতে না যে, তুমি তাদের শহীদ করেছ।

তোমার প্রশংসা করি, কারণ তুমি একাই তোমার এই অপারেশনের মধ্যে দিয়ে আমাদের শহীদ ভাই-বোনের মর্যাদা অত্যন্ত প্রিয় স্রষ্টা আল্লাহর চোখে উর্ধ্বে উঠিয়ে দিয়েছ। তোমার ওই অপারেশনে কারণে তারা কিয়ামত বা শেষ দিবসে সবচেয়ে বেশি হেদায়েতপ্রাপ্ত ও ধর্মনিষ্ঠ মুসলিম হিসেবে উঠবে।

হয়ত তুমি কি করেছ তা তুমি জানতে না, তুমি এমন সময় আর এমন স্থান বাঁচাই করেছ যে, যখন তাদের ঠোঁট থেকে শেষ শব্দ ছিলো আল্লাহর প্রশংসা ও তার স্মরণ। এটি এমন মহৎ কিছু যে, অনেক মুসলিম শুধুই এরকম স্বপ্নই লালল করে,  যেন তাদের জীবনের শেষ বাক্য আল্লাহর স্মরণ ও প্রশংসা দিয়ে শেষ হয়।

সম্ভবত তুমি জানতে না, তুমিই তাদের জান্নাতের গ্যারান্টি দিয়ে দিয়েছ।

তোমার আরো প্রশংসা করি, কারণ তুমি বিশ্বকে দেখিয়ে দিয়েছ, কিভাবে মুসলিমরা সশস্ত্র অবস্থায়ও তোমার মত কাউকে আমাদের দ্বিতীয় ঘর মসজিদে স্বাগতম জানায়।

তোমার প্রশংসা করি, কারণ তুমি দেখিয়ে দিয়েছ আমাদের মসজিদে কোন তালা অথবা গেইট নেই। মসজিদ এরকম থাকে কারণ সকল মানুষকে আমরা স্বাগতম জানাই।

তোমার প্রশংসা করি, কারণ তোমার হাতে আহত হওয়া ব্যক্তির ছবি বিশ্বকে দেখিয়েছ, যে স্ট্রেচারে তার শাহাদাত আঙ্গুলি উপরে দিকে উঠিয়ে কালিমা ও আল্লাহর উপর পরিপূর্ণ বিশ্বাস ঘোষণা করছে।

তোমার প্রশংসা করি, কারণ যেভাবে তুমি গীর্জা ও অন্যান্য সম্প্রদায়কে একসাথে আমাদের মুসলিমদের পাশে দাঁড় করিয়েছ।

তোমার প্রশংসা করি, কারণ নিউজল্যান্ডের মানুষদের তাদের ঘর থেকে বের করে এনেছ, আর তারা তাদের নিকটতম মসজিদ পরিদর্শন করছে শান্তি ও ভালোবাসার ফুল ও সুন্দর বার্তা দিয়ে।

তুমি অনেক অনেক হৃদয় ভেঙ্গেছ এবং বিশ্বকে কাঁদিয়েছ, আর তুমি ব্যর্থ হয়েছ। কিন্তু তুমি আমাদের পরস্পরকে আরো আরো নিকটে এনেছ এবং আমাদের বিশ্বাসকে দৃঢ় করেছ এবং বিভেদের দেওয়াল ভেঙ্গে দিয়েছ।

আগামী সাপ্তাহে আরো বেশি মানুষ মসজিদ মুখী হবে, যে স্থানকে তুমি খুব বেশি ঘৃণা করতে। তাদের বিশ্বাসের শক্তিকে আরো শক্তিশালী করবে এবং তাদের হারানো ভাই-বোনদের থেকে তারা অনুপ্রাণিত হবে।

আগামী সাপ্তাহে বেশি বেশি অমুসলিম মসজিদের গেইটে সতেজ ফুল ও সুন্দর হাতের লিখা নিয়ে হাজির হবে। তারা হয়ত জানতো না তাদের এলাকার কোথায় মসজিদ আছে কিন্তু এখন জানবে কারণ তুমি।

তুমি হয়ত তোমার ধ্বংসাত্মক লক্ষ্যটা অর্জন করেছ কিন্তু আমি মনে করি, তুমি আমাদের সকলের মধ্যে ঘৃণা, ভয় ও হতাশা জাগাতে তুমি ব্যর্থ হয়েছ।

যখন আমি তোমার অভিযোগ জানলাম তখন ঘৃণার সাথে বলতে চাই, তোমার এসব বিস্তর পরিকল্পনা ও বিপথগামী এবং হীন অপচেষ্টা এগুলো তোমারই অংশ,তুমি এখন পর্যন্ত পুরো বিশ্বের মুসলিম ও অমুসলিমদের মাঝে বিভেদ করতে ব্যর্থ হয়েছ।

এর জন্য আমি দুঃখিত, এটি বলতে পারছি না।

অনুবাদ: নাজিম মেহরাজ

আরএম/

ad

পাঠকের মতামত

One response to “শ্রীলংকায় হামলা নিয়ে এরদোগানের টুইট বার্তা”

  1. MatthewStibe says:

    Академия web образования Visart http://v-i-s-a-r-t.ru/ это Обучение WEB профессиям, Интернет творчество, блоггинг и развитие Авторских проектов, Он-лайн ( on-line) Школы, +7 969-710-80-15. Полезные советы, Заработок без вложений, компьютер, Здоровье фрилансеров, хитрости интернета, бизнес, соцсети, программы, интернет-маркетинг

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *