বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ফের নিউজিল্যান্ডে হেনস্থার শিকার দুই মুসলিম নারী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নিউজিল্যান্ডে মসজিদে শ্বেতাঙ্গ সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহতের ঘটনায় শোকের মধ্যেই দুই মুসলিম নারী হেনস্থার শিকার হলেন।

দেশটির অকল্যান্ডে রেলওয়ে স্টেশনে হিজাব পরায় দুই মুসলিম গালিগালাজ করে এক শেতাঙ্গ।

নিউজিল্যান্ড হেরাল্ড পত্রিকা বলছে, রোববার অকল্যান্ডের এমটি অ্যালবার্ট রেলস্টেশনে হিজাব পরার কারণে দুই বোনকে আক্রমণাত্বক ভঙ্গিতে গালি দেয় এক শ্বেতাঙ্গ।

হেনস্তার শিকার ২১ বছর বয়সী ইকরা জানিয়েছেন, বাইরের পরিবেশ নিরাপদ হয়েছে এটা পরিবারকে বুঝিয়েই তারা বের হয়েছেন। তবে ট্রেন স্টেশনে এসে এমন ঘটনার মুখোমুখী হতে হবে তা ভাবতেও পারেননি।

তিনি বলেন, স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করার সময় এক শ্বেতাঙ্গ ব্যক্তি অত্যন্ত আক্রমণাত্মক ভঙ্গিতে তাদের উদ্দেশ্য করে বলেন, ‘তোমাদের...(অশ্লীল) দেশে ফিরে যা ‘। সে আরও বলেন, ‘কী দেখছো? আমি মেয়েদের ঘৃণা করি, তোমাদের.... দেশে ফিরে যাও’।

ইকরা জানান, আত্মীয় স্বজন ও বন্ধুরা বলছেন এখন থেকে নিরাপদ থাকতে হলে বাইরে হিজাব না পরতে। তিনি বলেন, সেটি আমাদের জন্য খুবই বিব্রতকর পরিস্থিতি হবে।

রোববার স্থানীয় সময় বেলা একটার দিকে নিউজিল্যান্ডের উত্তরাঞ্চলীয় নগরীটিতে তারা এই ঘটনার মুখোমুখী হন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ