মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

দ্বিতীয় ধাপে ১১৬ উপজেলায় ভোট সোমবার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পঞ্চম উপজেলা পরিষদের দ্বিতীয় পর্যায়ের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সোমবার (১৮ মার্চ)। মোট ১১৬ টি উপজেলায় ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, এরইমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে নির্বাচনী উপকরণ। ভোটের এলাকায় অবস্থান নিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোট উপলক্ষে নির্বাচনী এলাকায় ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি।

ইসি সচিব জানান, ১৬ জেলার ১১৬টি উপজেলায় সোমবার ভোটগ্রহণ করা হবে। দ্বিতীয় ধাপের এ ভোটে চেয়ারম্যান পদে ২৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫৪৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪শ’ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন।

১১৬ উপজেলায় ৭ হাজার ৩৯টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এতে ১ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন।

ভোটগ্রহণের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। পার্বত্য উপজেলায় সেনাবাহিনীও কাজ করেছে। পক্ষপাতের অভিযোগে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীম মুসা এবং ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়াও চারটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের দায়িত্ব পালনে বিরত রাখা হয়েছে।

নির্বাচনের শৃঙ্খলা নিশ্চিত করতে ১৯ মার্চ মধ্যরাত ১২টা পর্যন্ত ভোটের এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ থাকছে। আর ১৮ মার্চ মধ্যরাত ১২টা পর্যন্ত সব ধরনের মোটরযান চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ইসি।

উল্লেখ্য, এবার পাঁচ ধাপে উপজেলা পরিষদের নির্বাচন সম্পন্ন করছে নির্বাচন কমিশন। এরইমধ্যে প্রথম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপ, ৩১ মার্চ চতুর্থ ধাপ এবং ১৮ জুন পঞ্চম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ