শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ডেপুটি স্পিকার ফজলে রাব্বিকে এলাকা ছাড়ার নির্দেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আচরণবিধি লঙ্ঘন করে উপজেলা নির্বাচনের প্রচারে অংশ নেয়ায় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়াকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার ইসির উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত করা এক চিঠির মাধ্যমে এই নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া ওই চিঠিতে কক্সবাজার-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলকেও এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

সংশ্লিষ্ট জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার মাধ্যমে এই চিঠি ডেপুটি স্পিকার ও সংসদ সদস্যদের কাছে পাঠানো হয়েছে।

ফজলে রাব্বি মিয়ার উদ্দেশে লেখা ইসির চিঠিতে বলা হয়েছে, ‘আপনার বিরুদ্ধে জাতীয় সংসদের আসন গাইবান্ধা-৫-এর আওতাধীন সাঘাটা ও ফুলছড়ি উপজেলা পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ অবস্থায় ইসি আপনাকে শনিবার সন্ধ্যা ৬টার মধ্যে নির্বাচনী এলাকা ত্যাগ করার নির্দেশ দিচ্ছে।’

চিঠিতে উপজেলা নির্বাচনের আচরণবিধি তুলে ধরে বলা হয়েছে, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি নির্বাচনপূর্ব সময়ে নির্বাচনী এলাকায় কোনো ধরনের প্রচার বা নির্বাচনী কাজে অংশ নিতে পারবেন না। তবে সংশ্লিষ্ট ব্যক্তি কোনো নির্বাচনী এলাকার ভোটার হলে কেবল ভোট দেওয়ার জন্য তিনি ভোটকেন্দ্রে যেতে পারবেন।

চিঠিতে আরও বলা হয়, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিরা নির্বাচনী কাজে সরকারি প্রচারযন্ত্র, যানবাহন বা সরকারি অন্য কোনো সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবেন না।

সাইমুম সরওয়ারকেও একই ধরনের নির্দেশ দেয়া হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি কক্সবাজারের রামু উপজেলার নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে একজন প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিচ্ছেন। তাকে শনিবার বিকাল ৫টার মধ্যে রামু উপজেলা ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৮ মার্চ ১১৭ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ