২০১৯-০৩-১৬

মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

হাটহাজারীতে আগুনে পুড়লো ২৭ ঘর, ১ টি মাদরাসা

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার আলীপুর গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ২৭টি বসতঘর ও একটি নূরানী মাদ্রাসা পুড়ে সম্পূর্ণরূপে ছাই হয়ে গেছে।

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে পৌর এলাকার মেডিকেল গেইটে পিডিবির বিক্রয় ও বিতরণ বিভাগের পশ্চিমে আব্দুল হক চৌকিদার বাড়িতে ও পার্শ্ববতী বখতিয়ার চৌধুরী কলোনীতে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে সাড়ে ৩টার দিকে ওই এলাকায় হঠাৎ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চর্তুরদিকে ছড়িয়ে পড়ায় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে এগিয়ে এলেও ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নির্বাপন কাজে লেগে পড়ে। ততক্ষণে আবদুল হক চৌকিদার বাড়ির ১২টি ও পার্শ্ববতী বখতিয়ার চৌধুরী কলোনীর ১৫টি বসতঘর এবং ১টি নুরানি মাদরাসা সর্ম্পূণরূপে ভস্মিভূত হয়।

হাটহাজারী ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার মু. জাকের হোসেন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নির্বাপনের কাজ শুরু করে। তবে রাস্তা না থাকায় ঘটনাস্থলে পৌঁছুতে বেশ বেগ পেতে হয়েছে। বিকল্প পথে গিয়ে প্রায় এক ঘণ্টারও বেশি সময় লেগে যায় আগুন নিয়ন্ত্রণে আনতে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১০ লক্ষাধিক টাকা হবে বলে ধারণা করা হচ্ছে।

এএ