২০১৯-০৩-১৬

মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

স্বাধীনতার মাস উপলক্ষে দাবানল শিল্পীগোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: ঐহিত্যবাহী সাংস্কৃতিক সংগঠন দাবানল শিল্পীগোষ্ঠী আয়োজনে মহান স্বাধীনতার মাস উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ )সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচার ডিপ্লোমা কেন্দ্রীয় কঁচিকাচা মিলনায়তনে বিকেলে এ অনুষ্ঠান শুরু হয়ে শেষ হয় রাত ৯ টায়। শিল্পীদের সুরের মূর্ছনা ও ভিন্ন আমেজে দর্শক শ্রোতারা বিমোহিত হয়েছিল প্রতিটি ক্ষণ।

পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন হয়। তেলাওয়াত করেন দাবানলের প্রশিক্ষণ সম্পাদক ক্বারী সাইফুল্লাহ সাহাল।

দাবানলের প্রধান পরিচালক উস্তাদ আনিস আনসারীর নেতৃত্বে দাবানল শিল্পীগোষ্ঠীর সকল স্তরের শিল্পী একক, দ্বৈত ও কোরাস কণ্ঠে হামদ, নাত, ভিন্নধারার দেশাত্ববোধক ও জারি সংগীত এবং নাটক পরিবেশন করে মাতিয়ে তোলেন অনুষ্ঠানস্থল। অনুষ্ঠানের শুরুতেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় মিলনায়তনটি। পরবর্তী সময়ে হলের ভিতরে বাহির দর্শক-শ্রোতাদের দাড়িয়ে থাকতে দেখা যায়।

আবৃত্তি শিল্পী মোস্তাফিজুর রহমানের নান্দনিক উপস্থাপনায় অতিথি শিল্পী হিসেবে সংগীত পরিবেশন করেন, দাবানলের সাবেক প্রধান পরিচালক কবি শামসুল করীম খোকন, আনিসুর রহমান শিপলু ও আজিজুল ইসলাম খান প্রমুখ।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন, আনিস আনসারী, কাউসার আহমদ সোহাইল, দেলোয়ার হোসাইন, তারেক মাহমুদ, রাকিবুল হাসান আনসীর, আব্দুল্লাহ আল মামুন সাদী, আব্দুল্লাহ আস সাকিব, মঞ্জুুরুল হাসান।

রবিউল ইসলাম আরাফাত, মাহফুজুর রহমান মাহমুদ, দেলোয়ার বিন রফিক, জাফর উল্লাহ শারাফাত, শাহাদাত হোসাইন, শাহ আল শিকদার, ওমর ফারুক হেলাল ও শিশু শিল্পী ইয়ামিম ইসলাম রিফাত প্রমুখ

এএ