২০১৯-০৩-১৬

মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

চট্টগ্রামে তরুণীর সাহসিকতায় বখাটে গ্রেফতার

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: চট্টগ্রামে ফারহানা নওরিন নামের  একটি মেয়ের অভিযোগে তানভীর আহমেদ সিদ্দিক (২৫) নামের এক বখাটে যুবককে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

শনিবার ( ১৬ মার্চ) চট্টগ্রাম সিটি কলেজের বিবিএস তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারহানা নওরিনের সাহসিকতায় বখাটে ওই যুবককে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে বিস্তারিত জানাতে শনিবার (১৬ মার্চ) দুপুরে কোতোয়ালী থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ওসি মুহাম্মদ মহসিন। সংবাদ সম্মেলনে অভিযোগকারী শিক্ষার্থী ফারহেনা নওরিন উপস্থিত ছিলেন।

নওরিন সাংবাদিকদের জানান, তিনি মিশুক নামে একটি সামাজিক সংগঠনের সদস্য। তারা সুবিধা বঞ্চিত মানুষদের নিয়ে কাজ করেন। গত ৬ মার্চ সংগঠনের কাজ শেষ করে রিক্সায় করে বাসায় ফেরার পথে মোটর সাইকেল আরোহী দুই বখাটে তাকে উত্ত্যক্ত করতে থাকে।

এসময় বখাটেরা তাকে উদ্দেশ্য করে বিশ্রী অঙ্গভঙ্গী করে, এমনকি তার ওড়না ধরে টান দেন। এসবে বিব্রত হলেও সে তাৎক্ষনিকভাবে মোবাইল বের করে বখাটেদের কার্যকলাপ ভিডিও করে নেয়।

পরবর্তীতে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে দিলে তা কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মহসিনের নজরে আসে৷ তিনি নিজে ওই ভিডিও তার ফেসবুক টাইমলাইনে শেয়ার করে বখাটেদের চিহ্নিত করতে সবাইকে আহ্বান জানান।

এ ঘটনার সূত্র ধরে আজ শনিবার (১৬ মার্চ) তানভীর আহমেদ সিদ্দিককে আটক করে পুলিশ। অভিযুক্ত অন্য বখাটে মুহাম্মদ সোহেল পলাতক আছে বলে জানিয়েছেন কোতয়ালী থানার ওসি।

নওরিনের সচেতনতাকে দৃষ্টান্তমূলক অবিহিত করে ওসি মহসিন বলেন এ ধরনের ঘটনা প্রতিনিয়তই ঘটছে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে মেয়েরা এসব চেপে যায়। নওরিন ব্যতিক্রমী ভাবে সাহসিকতা দেখাতে পেরেছে বলেই বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া গেছে।

নওরিনের কাছ থেকে শিক্ষা নিয়ে সমাজের বাকি শিক্ষার্থীরাও এভাবে প্রতিরোধ করতে থাকলে সমাজ থেকে এই ধরণের অপরাধ পুরোপুরি দমন করতে বেশি সময় লাগবে না।

এএ