২০১৯-০৩-১৫

মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডের সন্ত্রাসীদের চিহ্নিত করে বিচারের দাবি ইরানের

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: নিউজিল্যান্ডে মসজিদে হামলার তীব্র নিন্দা জানিয়ে ইসলাম বিদ্বেষী তৎপরতা বন্ধের দাবী জানিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি।

নিউজিল্যান্ডের মসজিদে হামলার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের সবাইকে চিহ্নিত করে তাদের বিচার নিশ্চিত করার দাবিও জানান তিনি। খবর পার্সটুডের।

তিনি নিউজিল্যান্ড সরকারের উদ্দেশ্যে বাহরাম কাসেমি বলেন, হামলায় জড়িত সন্ত্রাসীদের বিষয়ে কোনো ধরণের ছাড় দেওয়া যাবে না। এসময় তিনি ইসলাম বিদ্বেষী তৎপরতা বন্ধে পদক্ষেপ নেওয়ার দাবিও জানিয়েছেন।

বাহরাম কাসেমি বলেন, সন্ত্রাসী ঘটনা তা যেখানেই ঘটুক, যেই ঘটাক এবং অজুহাতেই ঘটাক তা নিন্দনীয় এবং সবারই উচিত এর নিন্দা জানানো।

তিনি বলেন, সব দেশের সরকারের উচিত জনগণের শান্তি ও নিরাপত্তা বিনষ্টকারী কোনো বর্ণবাদী ও ইসলাম বিদ্বেষী চিন্তাকে প্রশ্রয় না দেওয়া।

ইরান বহু বছর ধরেই পাশ্চাত্যে ইসলাম বিদ্বেষী তৎপরতা ছড়িয়ে পড়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে আসছে। ইরান এর আগে বহুবার বলেছে, পাশ্চাত্যের কোনো কোনো সরকার উসকানিমূলক নানা বক্তব্য ও পদক্ষেপের মাধ্যমে মুসলমানদের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলছে। এ কারণে মুসলমানদের বিরুদ্ধে হামলা ও তৎপরতা বেড়ে যাচ্ছে।

আইএ