২০১৯-০৩-১৪

শুক্রবার, ২২ মার্চ ২০১৯

ইহুদিদের অপরাধ সমগ্র বিশ্বেই হতে পারে: জামিয়াতুল আযহার

OURISLAM24.COM
news-image

রোকন হারুন: ইহুুদিদের অপরাধ কেবল এক অঞ্চলেই নয় বরং সমগ্র বিশ্বের মধ্যেই হতে পারে বলে সতর্ক করল মিশরের সর্বেচ্চ ধর্মীয় বিদ্যাপীঠ জামিয়াতুল আযহার।

মসজিদে আকসায় মুসুল্লিদের আক্রমণ ও মসজিদ বন্ধ করে দেয়ার বিরুদ্ধে মিসরের সর্বোচ্চ বিদ্যাপীঠ জামিয়াতুল আযহার ইহুদিবাদী জঙ্গিগোষ্ঠীর কঠোর সমালোচনা করেন।

আল আরবিয়ার সূত্রে জামিয়াতুল আযহারের এক বিবৃতিতে বলা হয়, ইসরায়েলি ইহুদিরা মসজিদে আকসায় মুসুুল্লিদের ইবাদাতে বাধা দিয়ে পুরো ইসলাম ধর্মকে অপমান করছে। সেই  সঙ্গে বিদ্রোহ করছে ইসলাম ধর্মের সঙ্গে।

অথচ ফিলিস্তিন ও মুসলমানদের প্রথম কেবলা বাইতুল মুকাদ্দাসে ইসরায়েলের কোন অধিকার নেই।

বিবৃতিতে আরো বলা হয়, ইসরায়েলি ইহুদি সন্ত্রাসী সৈন্যরা ফিলিস্তিনিদের পবিত্র ইবাদাতের স্থান বন্ধ করে দিয়ে নিজেদের শক্তির প্রভাব দেখাচ্ছে। মসজিদে নামায আদায়ে বাধা দিয়ে মুসলমানদের অনুভূতি নিয়ে খেলার প্রচেষ্টা করছে উগ্র ইসায়েল।

ফিলিস্তিনি মুসলমানদের ইজ্জত-সম্মান ও  পূর্ণ স্বাধীনতার সঙ্গে নিজেদের পবিত্র স্থানগুলোতে ইবাদত করার পরিপূর্ণ অধিকার আছে। ইসরায়েলি ইহুুদিরা ফিলিস্তিনিদের এ অধিকার কিছুতেই হরণ করতে পারে না।

বিবৃতিতে বিশ্ব সম্প্রদায়ের ওপর জোর দিয়ে বলা হয়, মুসলমানদের প্রথম কেবলা বাইতুল মুকাদ্দাসকে ইহুদিগোষ্ঠীর কবল থেকে মুক্ত রাখার জন্য তেলআবিবকে চাপ দিতে হবে এবং ইসরায়েলকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে।

আন্তর্জাতিক সম্প্রদায় ইসরায়েলি রাষ্ট্রের অপরাধকে শাস্তি দিতে পারে এবং  ইহুুদিদের অপরাধ কেবল এক অঞ্চলেই নয় বরং সমগ্র বিশ্বের মধ্যেই হতে পারে বলেও সতর্ক করে দেয়া হয় সে বিবৃতিতে।

আরআর