২০১৯-০৩-১৩

শুক্রবার, ২২ মার্চ ২০১৯

Ask4gain এর কান্ট্রি ডিরেক্টর হলেন আবদুল আহাদ সালমান

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আন্তর্জাতিক সঙ্গীত সংগঠন আস্কফরগেইন এর বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর নিযুক্ত হয়েছেন জাতীয় সাংস্কৃতিক সংগঠন অনুপ্রাস এর প্রতিষ্ঠাতা পরিচালক আবদুল আহাদ সালমান।

এ উপলক্ষ্যে Ask4gain এর ম্যানেজিং ডিরেক্টর মাহদী হাসান এর সভাপতিত্বে ঢাকার আলমস রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয় একটি সংবর্ধনা সভা।

অনুষ্ঠানে আহাদ সালমান বলেন, ইসলামি গানের শুরু মদীনায়। যে গানটি দিয়ে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে মদিনাবাসী বরণ করে নিয়েছিলেন সে গানটিই মূলত প্রথম ইসলামি গান। “ত্বালা’আল বাদরু ’আলাইনা মিন সানিয়্যাতিল ওয়াদা” হল সেই প্রথম ইসলামি গান।

পরবর্তিতে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হাসসান বিন সাবিতের রা.র জন্য মসজিদে নববিতে একটি মঞ্চ বানিয়ে দিয়েছিলেন এবং এটাকে ইসলামি সংস্কৃতির প্রথম সাংস্কৃতিক মঞ্চ বলতে পারি। এখান থেকেই রাসুল সা.র সাংস্কৃতিক বিভাগের আনুষ্ঠানিক যাত্রা শুরু।

শিক্ষণীয় বিষয় হল, সাংস্কৃতিক মঞ্চ আর জেনারেল মঞ্চ এক নয়। বিনোদনের জন্যে আলাদা মঞ্চ নির্মাণই রাসুল সা.র সংস্কৃতি। ইসলামের সংস্কৃতি।

তিনি বলেন, এখনকার সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রতিটি মঞ্চই সেই মঞ্চের ধারাবাহিকতায় গঠিত। যে মঞ্চের প্রতিষ্ঠাতা স্বয়ং রাসুল সা. সেই মঞ্চের উপস্থাপনা অবশ্যই মানসম্মত, নান্দনিক, চমকপ্রদ হতে হবে। হতে হবে সবচেয়ে শ্রেষ্ঠ।

সভাপতির ভাষণে মেহেদী হাসান বলেন অপসংস্কৃতির প্রতিরোধ ও সুস্থ সংস্কৃতির বিকাশই আমাদের মূল লক্ষ্য। আন্তর্জাতিকভাবে ইসলামী সংস্কৃতিকে মানুষের মাঝে ছড়িয়ে দিতে  আমাদের এই মিশন ২০১৮ সালে শুরু হয় বাংলাদেশে।

সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুল্লাহ, রেডিও টাচ এর পরিচালক নেসার আহমদ। এছাড়াও অনুপ্রাস ও Ask4gain এর শিল্পীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, বিশ্বে প্রথমবারের মতো আটটি দেশের অংশগ্রহণে Ask4gain international Islamic idol 2018 বিজয় টিভি ও ইন্দোনেশিয়ান tv9 এ সম্প্রচারিত হয়। এরই ধারাবাহিকতায় ইন্দোনেশিয়ায় শুরু হতে যাচ্ছে Ask4gain international Islamic idol এর দ্বিতীয় সেশন।

পর্বটি বাংলাদেশে শুরু হবে আগামী ২৩ মার্চ, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে।

আস্কফরগেইন একটি আন্তর্জাতিক সাংস্কৃতিক সংগঠন। যার প্রধান কার্যালয় ডেনমার্কে।

আরআর