২০১৯-০৩-১২

শুক্রবার, ২২ মার্চ ২০১৯

বিশ্বের ৮৪টি দেশের ভাষা শেখাবে ডুওলিংগো

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: খেলার (গেম) ছলে মজায় মজায় শিখে নেওয়া যাবে বিভিন্ন দেশের ভাষা।‘ডুওলিংগো’ যা ভাষা শেখার অন্যতম একটি জনপ্রিয় অ্যাপ। এই অ্যাপ ব্যবহার করে মোট ২৪টি ভাষায় পাওয়া যাবে বিশ্বের ৮৪টি দেশের ভাষা শেখার সুযোগ পাবে শিক্ষার্থীরা।

প্রথমে এর একটি অধ্যায়ের বিষয়বস্তু জানার পর সেই বিষয়ে ছবিসহ উচ্চারণের সাথে সহজেই আয়ত্ত করে নিতে পারবেন একটি দেশের ভাষার প্রয়োজনীয় ব্যবহারগুলো। ‘ডুওলিংগো’ ব্যবহারকারীকে দিচ্ছে পছন্দমত ভাষা নির্বাচন ও প্রতিদিনের ক্লাস টাইম সেট করে নেওয়ার সুবিধা।

অ্যাপ ব্যবহারের সময় কোনো ভুল উত্তর দিলে, তা কেন ভুল তার কমেন্ট সেকশনে গিয়ে দেখা যাবে এর বিশ্লেষণ। ডুওলিংগোর খুব গোছানো আর সহজ ইউজার ইন্টারফেস যে কেউ সহজেই ব্যবহার করতে পারবেন।

ভাষা শেখার আগ্রহকে বিরতিহীন রাখতে ব্যবহারকারীর অ্যাকাউন্টে নির্দিষ্ট পরিমাণ পয়েন্ট জমার পরে অফলাইনও ব্যবহার করতে পারবেন ডুওলিংগো। বিশ্বব্যাপী এই অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা বর্তমানে ৩০০ মিলিয়ন।

সরাসরি ওয়েবসাইটে (Duolingo.com) লগ ইন, অ্যাপেল অ্যাপ স্টোর ও অ্যান্ড্রয়েড ফোনে ব্যবহার করতে গুগল প্লেস্টোর এ (Duolingo) লিখে সার্চ দিলেই পেয়ে যাবেন অ্যাপটি।

আরএম/