শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ডাকসুতে কারচুপি; মামলার পরামর্শ চিফ রিটার্নিং অফিসারের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) অপ্রীতিকর ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে প্রার্থীদের ওপর হামলা ও ভোটে কারচুপির বিরুদ্ধে মামলা করারও পরামর্শ দিয়েছেন চিফ রিটার্নিং কর্মকর্তা মাহফুজুর রহমান।

আজ সোমবার (১১ মার্চ) বিকেল সাড়ে চারটায় নির্বাচনের ফল ঘোষণা স্থগিত করার জন্য রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যান ভোট বর্জন করা ছাত্রসংগঠনগুলোর প্রার্থীরা। সেখানে তিনি এসব কথা বলেন।

রিটার্নিং কর্মকর্তা বলেন, নির্বাচনে যেসব ঘটনাকে আপনারা অপ্রীতিকর হিসেবে চিহ্নিত করেছেন সেগুলোর জন্য আমি ব্যক্তিগতভাবে দুঃখ প্রকাশ করছি।

ভোট বর্জন করার পর ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেন ছাত্ররা। তারপর প্রধান রিটার্নিং কর্মকর্তার সঙ্গে দেখা করতে তারা নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে গিয়ে মৌখিকভাবে ফল ঘোষণা স্থগিতের আহ্বান জানান।

রিটার্নিং কর্মকর্তা এ বিষয়ে তাদের লিখিত অভিযোগ দিতে বলেন। ভোট বর্জনকারীদের পক্ষে ছাত্র ফেডারেশন –সমর্থিত স্বতন্ত্র জোটের উম্মে হাবীবা বেনজির, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাশেদ খান, স্বতন্ত্র জিএস প্রার্থী এ আর এম আসিফুর রহমান ও প্রগতিশীল ছাত্র ঐক্যের ভিপি প্রার্থী লিটন নন্দী অভিযোগপত্র লেখেন।

অভিযোগপত্রে অনাবাসিক শিক্ষার্থীদের ভোট প্রদানে বাধা, ভোট কারচুপি, প্রার্থীদের ওপর হামলা, ভোট বাক্স নিয়ে লুকোচুরি, ভোটার লাইনে কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগ করা হয়।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পরে ডাকসুতে যোগ্য নেতা নির্বাচন ছিল শিক্ষার্থীদের আশা। ব্যালেট পেপারে আগে থেকে ছিল মারা ছিল বলে শিক্ষার্থীদের অভিযোগ। এর জেরে  ধরেই ছা্ত্রলীগ বাদে সকল দল ভোট বর্জন করে। জায়গায় বিক্ষোভ মিছিল চলে। বিকেলে ভিসির বাড়িতে অবস্থান করে শিক্ষার্থীরা।

এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ